Home /News /nadia /
Madhyamik Results 2022: মাধ্যমিকে রাজ্যে দশম স্থান পেল রানাঘাটের সুকন্যা ! কেমন ছিল পড়ার রুটিন? জানুন

Madhyamik Results 2022: মাধ্যমিকে রাজ্যে দশম স্থান পেল রানাঘাটের সুকন্যা ! কেমন ছিল পড়ার রুটিন? জানুন

সুকন্যা

সুকন্যা তার বাবা-মায়ের সাথে

Madhyamik Results 2022: অবসর সময়ে গান শুনতে পছন্দ করে সুকন্যা! কী ভাবে এল এই সাফল্য? শুনুন ছাত্রীর কথা!

  • Share this:

    #নদিয়া: গোটা রাজ্যের মধ্যে মাধ্যমিকে ৬৮৪ নম্বর পেয়ে দশম স্থান অধিকার করল রানাঘাট ব্রজবালা উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী সুকন্যা দেবনাথ। বাড়ি রানাঘাট স্টেশন সংলগ্ন ভাংরাপাড়া এলাকায়। টেলিভিশনে খবর পাওয়া মাত্রই খুশির জোয়ার সুকন্যা ও তার পরিবারের। ছোটবেলা থেকেই সুকন্যা পড়াশোনা অত্যন্ত মেধাবী। করোনার কারণে নবম শ্রেণীতে পড়ার সময় আশানুরূপ ফল হয়নি বলে জানায় সে। তবে করোনার প্রকোপ কমতেই স্কুল ও পঠন পাঠন চালু হওয়ার সাথে সাথে অত্যন্ত মনোযোগ দিয়ে পড়াশোনা করে সে।

    টিউশন যাওয়ার পাশাপাশি প্রতিদিন দুই থেকে তিন ঘন্টা বাড়িতে নিয়মিত পড়াশোনা করতেন বলে জানায় সুকন্যা। এবং সেই কারণেই মাধ্যমিকের সমস্ত বিষয়ে পরীক্ষা তার ভাল হয় বলে জানায়। আজ টেলিভিশনে পাড়া-প্রতিবেশীদের ফোনে প্রথম জানতে পারে সে মাধ্যমিকে গোটা রাজ্যের মধ্যে দশম স্থান অধিকার করেছে। দশম শ্রেণীতে পড়ার সময় তার টিউশন ছিলো ছয়টি। প্রিয় বিষয় ছিল ইতিহাস। তবে বর্তমানে সে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করতে শুরু করে দিয়েছে। এবং ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনার ইচ্ছা রয়েছে তার।

    আরও পড়ুন: মাধ্যমিকে সারা রাজ্যের প্রথম দশের তালিকায় পশ্চিম মেদিনীপুরের ছয় পড়ুয়া

    পড়াশোনার সাথে সাথে বিদেশি ভাষার প্রতি আগ্রহ রয়েছে তার। কোরিয়ান ভাষায় অত্যন্ত দক্ষতার হয়েছে বলে জানায় সে, পাশাপাশি জাপানি ভাষা শেখার আগ্রহ রয়েছে তার। বাংলা গান খুব একটা পছন্দ নয় সেই কারনে কোরিয়ান, জাপানিজ ইত্যাদি ভাষায় গান শুনতে অবসর সময়ে পছন্দ করে সুকন্যা। ইতিমধ্যেই বন্ধুবান্ধব পাড়া-প্রতিবেশী আত্মীয় স্বজনের ফোন আসতে শুরু করেছে শুভেচ্ছাবার্তা জানানোর জন্য। তার মা জানান মেয়ের এই সাফল্যে অত্যন্ত খুশি তিনি। পড়াশোনার জন্য কখনোই তাকে খুব একটা চাপ দিতেন না। মেয়ে নিজেই আগ্রহের সাথে পড়াশোনা চালিয়ে যেত। ভবিষ্যতের মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুকন্যা জানায়, "প্রেসার নিতে হবে না, এগিয়ে যাও!"

     Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Madhyamik Results 2022, Nadia, Ranaghat

    পরবর্তী খবর