Home /News /nadia /
Nadia News: মেধাবী ছাত্রীর পাশে দাঁড়াল প্রশাসন, ভবিষ্যতে উচ্চশিক্ষার জন্য উপকার

Nadia News: মেধাবী ছাত্রীর পাশে দাঁড়াল প্রশাসন, ভবিষ্যতে উচ্চশিক্ষার জন্য উপকার

১০

১০ হাজার টাকার চেক প্রদান করা হচ্ছে মেধাবী ছাত্রীকে

ভবিষ্যতে উচ্চশিক্ষা লাভের জন্য কিছুটা হলেও উপকার হল বলে জানায় সে এবং তার পরিবার

  • Share this:

    #নদিয়া: সংবাদ মাধ্যমে খবরের জের। সংবাদ মাধ্যমের খবরের সূত্র ধরেই অবশেষে সাহায্যের হাত এগিয়ে এল জয়া পালের বাড়িতে। সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হতেই ২৪ ঘণ্টার মধ্যে আর্থিক সাহায্য পেল উচ্চ মাধ্যমিকে প্রথম হওয়া ছাত্রী জয়া পাল। কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে উচ্চমাধ্যমিকে ব্লকে প্রথম হওয়ায় তাঁকে সংবর্ধনা দেওয়া হয়, এছাড়াও তার হাতে তুলে দেওয়া হয় ১০ হাজার টাকার চেক। আর্থিক সাহায্য পেয়ে খুশি জয়া পাল ও তার পরিবার। ভবিষ্যতে উচ্চশিক্ষা লাভের জন্য কিছুটা হলেও উপকার হল বলে জানায় সে এবং তার পরিবার।

    আরও পড়ুন Paternity Leave: সন্তান জন্মের পর মায়েদের মতো বাবারাও কি পাবেন বেশি দিনের ছুটি?

    উল্লেখ্য, নদিয়ার সীমান্তবর্তী এলাকা বানপুরের মেয়ে জয়া পাল। পরিবারের আর্থিক অবস্থা খুব একটা ভাল না থাকায় নিজের টিউশনি পড়িয়ে অতি কষ্টে পড়াশোনা চালিয়ে যায় সে। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪৭৯ নম্বর পেয়ে কৃষ্ণগঞ্জ ব্লক এ প্রথম হয় জয়া। তার এই সাফল্যে খুশি পরিবার থেকে শুরু করে পাড়া-প্রতিবেশীরাও। জানা যায়, একাদশ শ্রেণীতে আর্থিক অভাবের কারণে মেয়ের পড়াশোনা বন্ধ হয়ে যায়, কিন্তু অদম্য ইচ্ছাশক্তি ছিল জয়ার! নিজে টিউশনি করে এবং তার মা বাড়িতে সেলাই মেশিনের কাজ করে পড়াশোনা চালিয়ে যায় সে। বর্তমানে তার বাবার অর্থনৈতিক পরিস্থিত আরও খারাপ বলে জানান প্রভাস বাবু। ভবিষ্যতে মেয়ের ইচ্ছে বড় অফিসার হবার কিন্তু তাকে অতদূর পড়ানোর মতো সামর্থ্য নেই তার।

    তাদের পরিবারের অর্থনৈতিক অবস্থার কথা সংবাদমাধ্যমের শিরোনামে আসতেই কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে তাকে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন। কৃষ্ণগঞ্জ ব্লক ডেভেলপমেন্ট অফিসার এবং কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতির উপস্থিতিতেই তার হাতে তুলে দেওয়া হয় ১০ হাজার টাকার চেক। এবং ভবিষ্যতেও জয়ার পাশে থাকার আশ্বাস দিয়েছে প্রশাসন। Mainak Debnath

    First published:

    Tags: Nadia news, South bengal news

    পরবর্তী খবর