Home /News /nadia /
Nadia: দুঃস্থ মানুষদের খাবার খাওয়ানোর ১০০ দিন পূর্ন শিক্ষকের

Nadia: দুঃস্থ মানুষদের খাবার খাওয়ানোর ১০০ দিন পূর্ন শিক্ষকের

title=

দু:স্থদের খাওয়াতে লাগে না কোনও পয়সা, শুধুমাত্র লাগে একটু উদার মানসিকতা এমন ভাবনা নিয়েই বেশ কয়েক মাস আগে কৃষ্ণনগরের পেশায় স্কুল শিক্ষক অমরেশ আচার্য শুরু করেছিলেন কৃষ্ণনগর স্টেশনে বেশ কিছু দু:স্থ ভবঘুরে মানুষদের পাশে দাঁড়ানোর জন্য।

আরও পড়ুন...
  • Share this:

    #নদিয়া : দু:স্থদের খাওয়াতে লাগে না কোনও পয়সা, শুধুমাত্র লাগে একটু উদার মানসিকতা এমন ভাবনা নিয়েই বেশ কয়েক মাস আগে কৃষ্ণনগরের পেশায় স্কুল শিক্ষক অমরেশ আচার্য শুরু করেছিলেন কৃষ্ণনগর স্টেশনে বেশ কিছু দু:স্থ ভবঘুরে মানুষদের পাশে দাঁড়ানোর জন্য। পুষ্টির অভাবে অনেক সময় অনেক অসহায় মানুষ অসুস্থ হয়ে পড়েন, সেই কারণেই তিনি শুরু করেন নিয়মিত প্রতিদিন রাত্রে কৃষ্ণনগর স্টেশনের গরিব দুঃস্থ মানুষদের পেট ভরে পুষ্টিকর খাবার খাওয়ানোর। তার খাবারের মেনুতে থাকে কখনও গরম ভাত, সেদ্ধ ডাল, পনির, আলু সেদ্ধ, ডিম সেদ্ধ।

    তিনি বলেন খাওয়ানোর পাশাপাশি এই সমস্ত মানুষদের পুষ্টির দিকটাও মাথায় রাখা উচিত সকলের। সেই কারণেই তিনি প্রতিদিন খাওয়ানোর পাশাপাশি তাদের সঠিক পুষ্টির কথাটি মাথায় রাখেন সবসময়। সেই থেকেই প্রতিদিন নিয়মিত কৃষ্ণনগর স্টেশনে তিনি তার বেশ কিছু স্থানীয় যুবকদের নিয়ে আসেন সেই সমস্ত মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য।

    আরও পড়ুনঃ শুনছেন না কেউ! বাজারে হানা দিয়ে উদ্ধার নিষিদ্ধ প্লাস্টিক

    এবার ১০০ দিন পূর্তির উপলক্ষে শিক্ষক অমরেশ আচার্য এবং তার বন্ধুরা মিলে স্টেশনের দু:স্থ মানুষদের সাথেই স্টেশনে বসে একই সাথে খেলেন পুষ্টিকর খাবার। তিনি জানান খাওয়ার মূল উদ্দেশ্য হল এই পুষ্টিকর খাবারের গুণগত মান এতই ভালো যেকোনও সাধারণ মানুষ এই খাবার খেয়ে সুস্থ স্বাভাবিক জীবন-যাপন করতে পারবেন।

    আরও পড়ুনঃ ১০ ফুটের নেতাজির ছবি এঁকে ভাইরাল রানাঘাটের চিত্র শিল্পী

    বহু দূরান্ত থেকে তার এই কর্মকাণ্ডের ভিডিও দেখে বহু মানুষ সাহায্য করার জন্য এগিয়ে এসেছে বলে জানান তিনি। তিনি বলেন খুবই সামান্য টাকায় একটা মানুষকে পেট ভরে পুষ্টিকর খাবার খাওয়ানো যেতে পারে। তার এই কর্মকাণ্ডের ফলে খুশি গোটা কৃষ্ণনগরবাসী।

    Mainak Debnath
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Krishnanagar, Nadia

    পরবর্তী খবর