Home /News /murshidabad /
Murshidabad: বহরমপুর গোরাবাজার আইসিআই স্কুলের মাধ্যমিকে পঞ্চম, অষ্টম ও নবম স্থান

Murshidabad: বহরমপুর গোরাবাজার আইসিআই স্কুলের মাধ্যমিকে পঞ্চম, অষ্টম ও নবম স্থান

title=

শুক্রবার প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফল। ৭ মার্চ শুরু হয়েছিল পরীক্ষা। পরীক্ষা শুরুর ৭৯ দিনের মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশিত হল শুক্রবার।

  • Share this:

    মুর্শিদাবাদঃ শুক্রবার প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফল। ৭ মার্চ শুরু হয়েছিল পরীক্ষা। পরীক্ষা শুরুর ৭৯ দিনের মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশিত হল শুক্রবার। এবছর রাজ্যে ১০৯৮৭৭৫ জন পরীক্ষা দেন। পাশ করেছেন ৯ লক্ষে ৪৯ হাজারেরও বেশি পরীক্ষার্থী। মুর্শিদাবাদ জেলায় এবছর মোট মাধ্যমিক পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৬১ হাজার ১১১ জন। যার মধ্যে ৩৫ হাজার ৯৬১ জন ছাত্রী ও ২৫ হাজার ১৫০ জন ছাত্র। প্রথম দশে মুর্শিদাবাদ জেলার অন্যান্য স্কুলের স্থান না থাকলেও বহরমপুর গোরাবাজার আইসিআই স্কুলের তিনজন ছাত্র প্রথম দশে থাকলেন। পঞ্চম, অষ্টম ও নবম স্থান অধিকার করল। গতবছর পরীক্ষা না হলেও এই বছর মাধ্যমিক পরীক্ষা নেয় পর্ষদ। পাশের হার ছিল ৮৬ শতাংশ।

    মেধাতালিকায় পঞ্চম হয়েছেন মুর্শিদাবাদের শুভ্র দত্ত গোরাবাজার আইসিআই স্কুলের ছাত্র পেয়েছেন ৬৮৯ নম্বর। ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করে চিকিৎসক হতে চান। প্রত্যেকটি বিষয়ের ওপর আলাদা আলাদা করে শিক্ষক ছিল। পড়াশুনার জন্য নির্দিষ্ট কোন টাইম ছিল না।

    আরও পড়ুনঃ শিক্ষার মান উন্নয়নে খড়গ্রামে কর্মশালা করলেন শতাধিক শিক্ষক-শিক্ষিকা

    পড়াশুনো অবসরে গীটার বাজাতে ভালোবাসে শুভ্র দত্ত। পাশাপাশি অষ্টম স্থান অধিকার করেছে বহরমপুর আইসিআই স্কুলের ছাত্র ফারহান বিশ্বাস। রাজ্যে নবম স্থান অধিকার করেছে স্নেহাশীষ চ্যাটার্জী, তার প্রাপ্ত নম্বর ৬৮৫ বহরমপুর আইসিআই স্কুলের ছাত্র।

    আরও পড়ুনঃ ৩৫০ বছরের প্রাচীন মুর্শিদাবাদ জেলার নিমতিতা জমিদারবাড়ির মুকুটে নয়া পালক

    ভবিষ্যতে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়া করে তারপরে ম্যাথামেটিক্সিয়ান হতে চান বলে জানান। তিনজন কৃতী ছাত্রের ফলাফলে গর্বিত গোটা মুর্শিদাবাদ জেলা। স্কুলের প্রধান শিক্ষক জয়ন্ত দত্ত জানান, আমরা আমাদের এই ছাত্রের এই সাফল্য খুশি।

    KOUSHIK ADHIKARY
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Berhampore, Madhyamik Exam Results 2022, Murshidabad

    পরবর্তী খবর