Home /News /murshidabad /
Murshidabad News- জাতীয় স্তরের কুস্তি প্রতিযোগিতা মুর্শিদাবাদের নবগ্রামে, অংশগ্রহণ করে ৯টি রাজ্যের প্রতিযোগী

Murshidabad News- জাতীয় স্তরের কুস্তি প্রতিযোগিতা মুর্শিদাবাদের নবগ্রামে, অংশগ্রহণ করে ৯টি রাজ্যের প্রতিযোগী

নবগ্রামে

নবগ্রামে চলছে কুস্তির প্রতিযোগিতা 

মুর্শিদাবাদ জেলাতে ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে কুস্তি। জেলার যুবসমাজের মধ্যে কুস্তির জনপ্রিয়তা আরও বৃদ্ধির লক্ষ্যে জাতীয় স্তরের কুস্তির প্রতিযোগিতা আয়োজন করা হল

  • Share this:

    #নবগ্রামঃ কুস্তি আমাদের দেশের প্রাচীনতম ও জনপ্রিয় একটি খেলা। মহাভারতেও এই খেলার উল্লেখ পাওয়া যায়। ইংরেজ আমলেও স্বাধীনতা সংগ্রামীরা শরীরচর্চার জন্য কুস্তিকে বেছে নিয়েছিলেন। যদিও সময়ের সাথে সাথে এই খেলা তার কৌলীন্য হারিয়েছিল। মুর্শিদাবাদ জেলাতে ফের ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে কুস্তি। জেলার যুবসমাজের মধ্যে কুস্তির জনপ্রিয়তা আরও বৃদ্ধির লক্ষ্যে জাতীয় স্তরের কুস্তির প্রতিযোগিতা আয়োজন করা হল রবিবার বিকেলে। নবগ্রাম বিধানসভার অন্তর্গত চুপোর খেলার মাঠে এই কুস্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের সাংসদ খলিলুর রহমান, নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মন্ডল, রাণীনগরের বিধায়ক সৌমিক হোসেন সহ বিশিষ্ট ব্যক্তিরা।

    এর আগে, কান্দি ও বড়ঞাতেও কুস্তির প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তার পরেই জাতীয় স্তরের কুস্তি প্রতিযোগিতার সিদ্ধান্ত নেওয়া হয় নবগ্রামে। দেশের ন'টি রাজ্যের ৪০জন প্রতিযোগী অংশগ্রহণ করেন এই প্রতিযোগিতায়। পঞ্জাব, উত্তর প্রদেশ, হরিয়ানা, রাজস্থান, মহারাষ্ট্র, মধ্য প্রদেশ সহ পশ্চিমবঙ্গের প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। এই কুস্তি প্রতিযোগিতা দেখতে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ।

    মুর্শিদাবাদ জেলায় কুস্তির মান বৃদ্ধি করতে ও যুব সমাজের মধ্যে কুস্তির প্রতি আগ্রহ বাড়াতে আগামী দিনে আরও কুস্তি প্রশিক্ষণ ও প্রতিযোগিতা করা হবে বলে জানানো হয়েছে জেলা কুস্তি সংস্থার পক্ষ থেকে। মুর্শিদাবাদ জেলা পিছিয়ে পড়া জেলা হিসেবে পরিচিত হলেও, সাফল্যের নিরিখে, ক্রীড়া তালিকার অনেক উপরেই আছে এই জেলা। ফলে জেলায় কুস্তি সহ খো খো, কবাডি খেলাও যথেষ্ট জনপ্রিয়। খেলায় জয়ী হয় উত্তর প্রদেশের কুস্তিগীর আশিষ যাদব।

    Koushik Adhikary
    First published:

    Tags: Murshidabad, Nabagram, Wrestling

    পরবর্তী খবর