Home /News /murshidabad /
Murshidabad News: ৪৯ দিনের বেনজির লড়াই, চিকিৎসকদের 'ম্যাজিকে' মায়ের কোলে অবাক করা এক শিশু!

Murshidabad News: ৪৯ দিনের বেনজির লড়াই, চিকিৎসকদের 'ম্যাজিকে' মায়ের কোলে অবাক করা এক শিশু!

Murshidabad [object Object]

নির্ধারিত সময়ের আগেই সাত মাসের শিশুর জন্ম দেন আলিয়া। (Murshidabad News)

  • Share this:

    #রঘুনাথগঞ্জ: ফের চিকিৎসা ব্যবস্থাতে দিশা দেখাল জঙ্গিপুর সুপার স্পেশালিটি হসপিটাল। মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটাল থেকে ভেন্টিলেশন ছাড়াই সুস্থ হয়ে বাড়ি ফিরল ৪৯ দিনের এক শিশু।

    জানা গিয়েছে, ১৬ই জুন জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটালে সুতি থানার সুজনিপাড়া এলাকার বাসিন্দা রাজিউল সেখের স্ত্রী আলিয়া বিবি প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময়ের আগেই সাত মাসের শিশুর জন্ম দেন আলিয়া। জন্মানোর সময় বাচ্চাটির ওজন ছিল মাত্র ৭০০ গ্রাম। স্বাভাবিক ভাবেই অপরিণত অবস্থায় জন্মের ফলে প্রথম মূহুর্ত থেকে জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটালে চিকিৎসা চলতে থাকে।

    . .

    আরও পড়ুন: এ অর্পিতা সে অর্পিতা নয়, ক্যাশ কুইনের কান্না দেখে কষ্ট পাচ্ছেন ছেলেবেলার বন্ধু! অজানা তথ্যে চাঞ্চল্য

    জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটালের নবজাতক বিভাগে ভেন্টিলেশন ছাড়াই তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। চিকিৎসকেরা অক্লান্ত পরিশ্রম করে অবশেষে শিশুটিকে সুস্থ করে দিতে সক্ষম হলেন। চিকিৎসা ব্যবস্থায় নয়া নজির সৃষ্টি করল জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটাল কর্তৃপক্ষ। হসপিটাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বাচ্চাকে পুরোপুরি সুস্থ করে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

    আরও পড়ুন: ক্যাশ-কুইন অর্পিতার কাছে সোনারও পাহাড়, 'গয়নার বাক্স' খুলে আদালতে হিসেব দিল ইডি

    চিকিৎসকরা আরও জানিয়েছেন, এই প্রথম জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হসপিটালে এতো অল্প ওজনের অপুষ্ট নবজাতককে ভেন্টিলেশন ছাড়াই সুস্থ করে তোলা হয়েছে। সন্তানকে সুস্থ অবস্থায় নিজের কোলে ফিরে পেয়ে খুশি মা আলিয়া বিবিও। হাসপাতালের সুপার অবিনাশ কুমার এই উন্নত চিকিৎসা পরিষেবা দিতে পেরে খুশি প্রকাশ করেছেন।

    কৌশিক অধিকারী

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Murshidabad news, Newborn Baby

    পরবর্তী খবর