Home /News /murshidabad /
Murshidabad: আড়াই বছরেই বিস্ময় বালক ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে তুলল নাম

Murshidabad: আড়াই বছরেই বিস্ময় বালক ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে তুলল নাম

title=

অসংখ্য সবজি , গাড়ি , ফল , পাখি , পশুর আওয়াজ সহ ভারতবর্ষের সমস্ত রাজ্যের রাজধানী , পৃথিবীর নানান দেশের রাজধানীর নাম করছে মাত্র আড়াই বছরের শিশু।

  • Share this:

    মুর্শিদাবাদ: অসংখ্য সবজি , গাড়ি , ফল , পাখি , পশুর আওয়াজ সহ ভারতবর্ষের সমস্ত রাজ্যের রাজধানী , পৃথিবীর নানান দেশের রাজধানীর নাম করছে মাত্র আড়াই বছরের শিশু। আর এই অবাক করা প্রতিভার জেরেই ক্ষুদে বয়সে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুললো মুর্শিদাবাদ জেলার ভগবানগোলার অর্ঘ্যদীপ। যদিও আদর করে সবাই তার নাম দিয়েছে গুগল শিশু। মুর্শিদাবাদ জেলার ভগবানগোলার ইন্দিরা গান্ধী মোড় এলাকার অর্ঘ্যদীপ পোদ্দার। পশ্চিমবঙ্গের এই একরত্তি ক্ষুদে ২৩ রকমের সবজি , ১০ রকমের গাড়ি , ২৯ রকমের ফল , ৩০ রকমের পাখি , ২১ রকমের পশুর আওয়াজ সহ ভারতবর্ষের সমস্ত রাজ্যের রাজধানী , বিভিন্ন দেশের রাজধানীর নাম সহ বিভিন্ন ফুল , পাখির আওয়াজ , গাড়ির আওয়াজ সব বলতে পারে অনর্গল। ছেলের এই সাফল্যে রীতিমত খুশি তার বাবা ও মা । অর্ঘ্যদীপ পোদ্দারের বাবা কৃষ্ণলাল পোদ্দার ছেলের এই সাফল্যের সম্পূর্ণ কৃতিত্ব দেন ওনার স্ত্রী কে।

    তিনি বলেন, \"সকাল হলেই আমি অফিস চলে যাই, সেই সন্ধ্যায় বাড়ি ফিরি। তারমধ্যে ওর মা ওকে বাড়ির কাজ করার পরে এইসব কিছু শিখিয়েছে।\" মা মিষ্টু ঘোষ বলেন, \"আমার বাড়িতে সেইরকম ওর খেলার জায়গা নেই তাই ও সবসময় আমার পিছনে ঘুরে বেড়াতো । আমি যেই কাজই করতাম ও তা শেখার চেষ্টা করতো ।

    আরও পড়ুনঃ Murshidabad: বিভিন্ন জায়গায় মহা ধুমধামে পালিত হল ধর্মরাজের পুজো

    আরও পড়ুনঃ Murshidabad: ভগবান বুদ্ধের পূর্ণাবয়ব মূর্তির প্রতিষ্ঠা কান্দি পৌরসভার উদ্যোগে

    আমি একদিন লক্ষ্য করলাম আমি ওকে যেটা বলি সেটা ও মনে রেখে দেয়। পরে জিজ্ঞেস করলে আমাকে আবার বলতে পারে । তখন থেকেই ওকে শেখানোর চেষ্টা করি।\" ছেলের এই সাফল্যে খুশি তিনিও। তাঁর ইচ্ছা ছেলে বড়ো হয়ে ডাক্তার হবে। এই বিস্ময়কর শিশুর প্রতিভা দেখেই গর্বিত গোটা মুর্শিদাবাদ জেলা বাসী।

    Koushik Adhikary
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর