হোম /খবর /মুর্শিদাবাদ /
অদ্ভুত দর্শন নবজাতক শিশুকে ঘিরে চাঞ্চল্য ধুলিয়ানে

Murshidabad News- নবজাতক সন্তানের মাথার উপরেই আরেকটি মাথা! চিকিৎসা নিয়ে দিশেহারা পরিবার 

X
null

মুর্শিদাবাদে এক নবজাতক সন্তানের দুই মাথা। মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জের লক্ষ্মীনগর গ্রামে গত দুই সপ্তাহ আগে জন্ম নেওয়া এক শিশুর শারীরিক ত্রুটির ফলে চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়

  • Share this:

#জঙ্গিপুরঃ মুর্শিদাবাদে এক নবজাতক সন্তানের দুই মাথা। মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জের লক্ষ্মীনগর গ্রাম, সেখানে গত দুই সপ্তাহ আগে জন্ম নেওয়া এক শিশুর শারীরিক ত্রুটির ফলে চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। নবজাতক সন্তানের মাথার উপরেই আরেকটি মাথা! জানা গিয়েছে, গত দুই সপ্তাহ আগে সামশেরগঞ্জ থানার লক্ষ্মীনগর এলাকায় তাহেরা বিবি নামে এক মহিলা, সন্তানের জন্ম দেন। বাড়িতেই জন্ম হয় শিশুটির। এরপরে অনুপনগর হাসপাতালে ভর্তি করা হয় মা ও শিশুটিকে। শিশুটিকে দেখে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন, এটি একটি বিরল ঘটনা। মাথায় টিউমার রয়েছে শিশুটির। চিকিৎসকরা আরও জানান, এটি দেখতে মাথার মতো হলেও এটি মাথা নয়, এক প্রকারের টিউমার। গর্ভকালীন ত্রুটির জন্যই এই টিউমার হয়েছে। দিন আনি দিন খাই পরিবারের সদস্যরা বুঝে উঠতে পারছেন না, কি করে চিকিৎসা করাবেন বাচ্চাটির।

পরিবারের সদস্যরা প্রথমে অনুপনগর হাসপাতালে ও পরে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে শিশুটির চিকিৎসা করালেও ডাক্তাররা জানিয়েছেন, অত্যন্ত ব্যয়বহুল এই চিকিৎসা। ঠিক মতো চিকিৎসা হলে তবেই বাঁচানো সম্ভব হবে শিশুটিকে। দরিদ্র পরিবারের বক্তব্য, "আমরা কোনওরকমে পেটের ভাত জোগাড় করি। চিকিৎসকেরা জানিয়েছেন এক একটি ইনজেকশনের দাম দুই হাজার টাকা, যা আমাদের কিনে দেওয়ার সামর্থ নেই, তাই আমরা শিশুটির চিকিৎসা করাতে পারছি না।" স্বভাবতই চিকিৎসা করাতে না পেরে গভীর সংকটের মধ্যে আছেন শিশুর পরিবারের সদস্যরা। কি করবন বুঝে উঠতে পারছেন না তাঁরা।

Koushik Adhikary

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Murshidabad, New Born Baby, Samshergunj