Home /News /malda /
Toto News: রাস্তায় অতিরিক্ত টোটো! এবার থেকে দু'দফায় চলবে টোটো! দিনে ও রাতে আলাদা আলাদা টোটো চলবে! জানুন

Toto News: রাস্তায় অতিরিক্ত টোটো! এবার থেকে দু'দফায় চলবে টোটো! দিনে ও রাতে আলাদা আলাদা টোটো চলবে! জানুন

Toto News: রাস্তায় অতিরিক্ত টোটোর সংখ্যা! এবার থেকে এক সঙ্গে সব টোটো নামবে না রাস্তায়! রাতের টোটো দিনে চলবে না। দিনে চলবে অন্য টোটো! সেই মতো বেঁধে দেওয়া হল টোটোর সংখ্যা!

  • Share this:

    #মালদহ:  মালদহ শহর জুড়ে বেড়েছে টোটোর সংখ্যা। তাঁর জেরে শহরের প্রতিটি রাস্তায় যানজট বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় বিশেষ উদ্যোগ গ্রহন করতে চলেছে ইংরেজবাজার পুরসভা। শহরের রাস্তায় চলাচলে জন্য দুই ভাগে টোটো ভাগ করার সিদ্ধান্ত নিতে চলেছে পুরসভা। দিনে ও রাতে আলাদা টোটো চলাচল করবে শহরের রাস্তায়। পুরসভার এমন সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার মালদা শহরে টোটো চলাচল বন্ধ রেখে বিক্ষোভে সামিল হলেন সমস্ত টোটো চালকেরা।

    দুই ভাগে টোটো ভাগ করে রাস্তায় চলাচল করলে সমস্যায় পড়বেন অনেক চালক। টোটো চালকদের রোজগার কমে যাবে। তাই পুরসভার এই নিয়ম মানতে রাজি নয় চালকদের একাংশ। পাশাপাশি টোটো চালকদের ওপর পুলিশি হয়রানি হেনস্থা সহ সরকারি বিভিন্ন নিয়ম-নীতির প্রতিবাদে এদিন বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচি করলেন টোটো চালকেরা।

    টোটো চালক নিখিল দাস বলেন, বর্তমানে মালদা শহরের টোটোর পরিমাণ ব্যাপক হারে বেড়েছে। এমন পরিস্থিতিতে পুরসভা ও প্রশাসন টোটো শিফটিং করতে চাইছে। এতে আমাদের টোটো রোজগার কমে যাবে। সমস্যায় পড়তে হবে আমাদের। আমাদের দাবি প্রশাসন থেকে টোটো শিফটিং যাতে না করা হয়।এদিন মোট ১১ দফা দাবি নিয়ে বিক্ষোভ মিছিল করল মালদহ ই-রিস্কা ড্রাইভার এন্ড অপারেটর ইউনিয়ন।

    সোমবার দুপুর ১টা নাগাদ মালদহ শহরের বৃন্দাবনী ময়দান থেকে টোটো চালকদের মিছিল শুরু হয়। শহর পরিক্রমা করে মিছিল পৌঁছায় মালদহ শহরের পোস্ট অফিস মোড়ে। সেখানে পুলিশ বাধা দিলে ১১ দফা দাবির ভিত্তিতে ইউনিয়নের সদস্যরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।পরে তারা দাবী সনদ নিয়ে মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে পৌঁছান।পরিস্থিতি সামাল দিতে শহর জুড়ে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী।

    ইউনিয়নের পক্ষ থেকে ২৪ ঘণ্টা টোটো বন্ধ রেখে আন্দোলনে সামিল হন সংগঠনের সদস্যরা।সংগঠনের নেতা কৌশিক মিশ্র বলেন, পুলিশ ও সিভিক ভলেন্টিয়ার অত্যাচার চালাচ্ছে টোটো চালকদের উপর। দুই শিফটে ভাগ করার পরিকল্পনা চলছে টোটো। এই ধরনের বিভিন্ন দাবি নিয়ে তারা রাস্তায় নেমেছেন।দাবি না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে সংগঠনের পক্ষ থেকে।

    হরষিত সিংহ 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Malda News, Toto

    পরবর্তী খবর