হোম /খবর /মালদহ /
টেট পরীক্ষার আগে একি কাণ্ড মালদহে?

Malda News: টেট পরীক্ষার আগে একি কাণ্ড মালদহে?

X
title=

সবটাই নজরে পড়ে শিক্ষিকাদের৷ তাদের তৎপরতায় শেষ পর্যন্ত সব ধরনের সমস্যার থেকে মুক্তি মিলল৷

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মালদহ: টেট পরীক্ষার আগে একি কাণ্ড মালদহে? পরীক্ষার দু’দিন আগে পরীক্ষা কেন্দ্রে ডিজিট্যাল গেজেট লুকিয়ে রাখার চেষ্টার অভিযোগ। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য মালদহ শহরের একটি স্কুলে। স্কুল কতৃপক্ষের প্রাথমিক অনুমান, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করতে ডিজিটাল গেজেট মজুত করছিল বহিরাগত।যদিও স্কুলের শিক্ষিকারা দেখে ফেলায় বিষয়টি প্রকাশ্য আসে। ঘটনায় স্কুল কতৃপক্ষের তরফে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন Siliguri News: ভয়ঙ্কর লাম্পি ভাইরাস! কী এই রোগ থাবা বাসাচ্ছে? জানুন

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। আগামী রবিবার ২০২২ টেট পরীক্ষা। এই বছর কড়া নিরাপত্তার মধ্যে হতে চলেছে পরীক্ষা। আর তারই মাঝে পরীক্ষার দু’দিন আগে পরীক্ষা কেন্দ্র থেকে উদ্ধার মোবাইল হেডফোন। মালদহ শহরের নিবেদিতা গার্লস হাই স্কুলের ঘটনা। স্কুল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল নাগাদ বেশ কয়েকজন বহিরাগত স্কুলে প্রবেশ করে। স্কুলের এদিক ওদিক ঘোরাঘুরি করে তারা। বিষয়টি নজরে আসে স্কুলের শিক্ষিকাদের। বহিরাগতরা স্কুলের শৌচাগার ও হাত ধোয়ার বেসিনের কাছে গিয়ে কিছু একটি লুকানোর চেষ্টা করছিল, এমন দাবি শিক্ষিকাদের। এক যুবক প্লাস্টিকের মোড়ানো কিছু একটা বস্তু বেসিনের উপরে, সানসেটের উপর ফেলে দেয়। সঙ্গে সঙ্গে স্কুলের পক্ষ থেকে বহিরাগতদের বাইরে বের করে দেওয়া হয় ফোন করা হয় ইংরেজ বাজার থানায়।

আরও পড়ুন Siliguri News: NJP স্টেশন থেকে ট্রেনযাত্রায় যেন জ্যাকপট পাবেন যাত্রীরা! এতাই ভাল এই খবর

বহিরাগতদের ফেলে দেওয়া প্লাস্টিকের মোড়ানো প্যাকেট খুলে একটি মোবাইল ফোন ও হেডফোন পান তারা। ইংরেজ বাজার থানায় খবর দিয়ে পুলিশের হাতে তুলে দেয় সেই মোবাইল ফোন ও হেডফোন। পুলিশ ও স্কুল কতৃপক্ষের প্রাথমিক অনুমান, প্রশ্নপত্র ফাঁসের জন্য আগাম পরীক্ষা কেন্দ্রে মোবাইল ও হেডফোন মজুদ করা হচ্ছিল। তদন্ত নেমেছে পুলিশ। পরীক্ষার আগে থেকেই করা নিরাপত্তা শুরু হয়েছে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে। সতর্ক রয়েছেন পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ। তারি জেরে এদিন বহিরাগতরা প্রবেশ করতে হাতেনাতে ধরা পড়ে, স্কুল কর্তৃপক্ষের কাছে।

হরষিত সিংহ 

Published by:Pooja Basu
First published:

Tags: Examination center, South bengal news