• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Fake IPS Officer: ভুয়ো IPS অফিসার গ্রেফতার মেদিনীপুরে ! চাকরি দেওয়ার নামে লক্ষ টাকার প্রতারণা

Fake IPS Officer: ভুয়ো IPS অফিসার গ্রেফতার মেদিনীপুরে ! চাকরি দেওয়ার নামে লক্ষ টাকার প্রতারণা

photo source local 18

photo source local 18

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে যাবতীয় তথ্য তুলে ধরেন জেলা পুলিশ সুপার দিনেশ কুমার। পুলিশ সুপার জানান, গত এক বছর ধরে নিজেকে IPS পরিচয় দিয়ে এই ব্যাক্তি বিভিন্ন জনের কাছ থেকে টাকা তুলেছিল বলে অভিযোগ।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর:  ভুয়ো IPS অফিসারের ছড়াছড়ি। এবার গোটা রাজ্যের সঙ্গে জেলা শহর মেদিনীপুরে পাওয়া গেল ভুয়ো IPS অফিসার। ঘটনাক্রমে জানা যায়, মেদিনীপুর শহরের লাইব্রেরী রোডের বাসিন্দা সৌম্যকান্তি মুখার্জি নামে এই যুবক নিজেকে আইপিএস অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের কাছে চাকরি দেওয়ার নামে টাকা তুলতো। তাছাড়া লোন পাইয়ে দেওয়ার নামে এবং বড় অফিসারের সঙ্গে যোগাযোগ রয়েছে, এই প্রতিশ্রুতি দিয়ে নানা রকম সরকারি কাজকর্ম করার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এরপরই অভিযানে নামে মেদিনীপুরের কোতয়ালী থানার পুলিশ। গতকাল রাতে শহরের এক প্রতারিত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে গতকাল রাতেই তাকে গ্রেফতার করে পুলিশ।

     বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে যাবতীয় তথ্য তুলে ধরেন জেলা পুলিশ সুপার দিনেশ কুমার। পুলিশ সুপার জানান, গত এক বছর ধরে নিজেকে IPS পরিচয় দিয়ে এই ব্যাক্তি বিভিন্ন জনের কাছ থেকে টাকা তুলেছিল বলে অভিযোগ। এছাড়াও উচ্চপদস্থ সরকারি আধিকারিকের দ্বারা যে কোনো সমস্যার সমাধান করার নামে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগও রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। অবশেষে অভিযোগের ভিত্তিতে গতকাল রাতেই তাকে গ্রেফতার করা হয়। এইদিন অভিযুক্তের কাছ থেকে আইপিএস লেখা একটি ব্যাচ, একটি বন্দুকের খাপ উদ্ধার করেছে পুলিশ। উল্লেখ্য যে, এস পি দীনেশ কুমার বৃহস্পতিবার দুপুরে একটি সাংবাদিক বৈঠকে জানালেন, "মেদিনীপুর শহর থেকে সৌম্যকান্তি মুখার্জি নামে (বয়স আনুমানিক ৩০-৩২) এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইপিএস অফিসার (IPS OFFICER) পরিচয় দিয়ে টাকা নেওয়ার অভিযোগ জানিয়েছিলেন তাপস ব্যানার্জি নামে জনৈক ব্যক্তি। লোন পাইয়ে দেওয়ার নামে টাকা নিয়েছিলেন। এছাড়াও, অবৈধভাবে কারুর কাছ থেকে টাকা পয়সা নিয়েছেন কিনা তদন্ত করে দেখা হচ্ছে। বুধবার রাতে কোতোয়ালী থানার পুলিশ ওই যুবককে  গ্রেফতার করেছে। বাড়ি থেকে ভুয়ো আইপিএস ব্যাচ, বন্দুক রাখার কেস, পরিচয়পত্র সহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। আমরা তদন্ত শুরু করেছি। আজ তাকে আদালতে হাজির করা হয়েছে।

    Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published: