Home /News /local-18 /
West Bardhaman News: মহাসমারোহে পাণ্ডবেশ্বরে প্রতিষ্ঠা হল নতুন শিব মন্দির

West Bardhaman News: মহাসমারোহে পাণ্ডবেশ্বরে প্রতিষ্ঠা হল নতুন শিব মন্দির

অজয়

অজয় নদীর ঘাট থেকে কলস নিয়ে মন্দিরের পথে পুণ্যার্থীরা।

এক হাজার কলসে অজয় নদীর ঘাট থেকে জল ভর্তি করে অংশগ্রহণকারী পুণ্যার্থীরা মন্দিরের দিকে রওনা দেন। এই কলসযাত্রায় অংশগ্রহণ করেছিলেন এলাকার বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীও

  • Share this:

    #পাণ্ডবেশ্বর: পাণ্ডবেশ্বরে নতুন একটি শিব মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা করা হল। মন্দির প্রতিষ্ঠার লক্ষ্যে একটি বিশেষ যাত্রার আয়োজন করা হয়েছিল। এই কলস যাত্রায় অংশগ্রহণ করেছিলেন এক হাজার মহিলা। এক হাজার কলসের জলে প্রাণ পেয়েছে নতুন এই শিব মন্দিরটি। পাশাপাশি করা হয়েছে শিবলিঙ্গের প্রতিষ্ঠাও। পাণ্ডবেশ্বরে মহা ধুমধামের সঙ্গে সম্পন্ন করা হয়েছে শিব মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার পুজো - পাঠ। পাশাপাশি মহাসমারোহে প্রতিষ্ঠা করা হয়েছে মন্দিরের শিবলিঙ্গ। মন্দিরের এই প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানকে কেন্দ্র করে হোম যজ্ঞ এবং পূজার্চনা আয়োজন করা হয়েছিল বিশেষভাবে। এই হোম যজ্ঞ এবং পূজার্চনা চলতে থাকবে আগামী দশ দিন ধরে।

    এদিন সকালে পঞ্জিকা মতে শুভ সময়ে মন্দির প্রতিষ্ঠার জন্য কলস যাত্রা শুরু হয়। কলস যাত্রার জন্য ১০০০ মহিলা অংশগ্রহণ করেছিলেন। ওই এক হাজার কলসে অজয় নদীর ঘাট থেকে জল ভর্তি করে অংশগ্রহণকারী পুণ্যার্থীরা মন্দিরের দিকে রওনা দেন। এই কলসযাত্রায় অংশগ্রহণ করেছিলেন এলাকার বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীও। তিনি সকল কলসযাত্রীদের সঙ্গে জল নিয়ে আসার সময় অংশগ্রহণ করেন। উল্লেখ্য, সুদূর বেনারস থেকে পূজারীরা এসে মন্দির প্রতিষ্ঠার পুজো শুরু করেছেন।

    এই মন্দির প্রসঙ্গে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেছেন, "পাণ্ডবেশ্বর এলাকার মানুষ আমার প্রাণের মানুষ। এই এলাকার মানুষের সার্বিক উন্নয়নে, সবরকম সাহায্যের জন্য আমার হাত সর্বদা এগিয়ে থাকবে।" তিনি আরও বলেন, এই মন্দির গড়ে ওঠায় এলাকার সাধারণ মানুষের আধ্যাত্মিকতার পরিসর আরও বাড়ল।আশপাশের মানুষের কাছে একটা নতুন গন্তব্য তৈরি হল। যার ফলে এলাকার সাধারণ মানুষ অনেক উপকৃত হবেন।"

    Nayan Ghosh
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Pandobeswar, Shiv temple, West Bardhaman

    পরবর্তী খবর