• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • Digha: দিঘা যাওয়ার রাস্তার দু’পাশে তৈরি হবে অত্যাধুনিক শৌচাগার ও বিশ্রামাগার

Digha: দিঘা যাওয়ার রাস্তার দু’পাশে তৈরি হবে অত্যাধুনিক শৌচাগার ও বিশ্রামাগার

দিঘায় দিন দিন বাড়ছে পর্যটকের সংখ্যা। সে কথা মাথায় রেখেই অত্যাধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে ।

দিঘায় দিন দিন বাড়ছে পর্যটকের সংখ্যা। সে কথা মাথায় রেখেই অত্যাধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে ।

দিঘায় দিন দিন বাড়ছে পর্যটকের সংখ্যা। সে কথা মাথায় রেখেই অত্যাধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে ।

  • Share this:

    পর্যটকদের সুবিধার জন্য শৌচাগার নির্মাণের উদ্যোগ পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের।  তমলুক:  পর্যটকদের সুবিধার জন্য অত্যাধুনিক শৌচাগার ও বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের। পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থেকে দিঘা যাওয়ার রাস্তায় আধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদে। পর্যটকদের সুবিধার্থে  তিনটি জাতীয় সড়কের পাশে এই শৌচাগার গুলি নির্মিত হবে। জেলার পর্যটন মানচিত্রে পূর্ব মেদিনীপুরের গুরুত্ব আলাদা। বঙ্গোপসাগরের উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর জেলার দিঘা সহ বিভিন্ন সমুদ্র সৈকত পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। এ ছাড়াও তমলুক কাঁথি সহ বিভিন্ন ইতিহাস নির্ভর পর্যটন কেন্দ্রগুলোতে ক্রমশই পর্যটকদের আনাগোনা সংখ্যা বাড়ছে। ভ্রমণ পিপাসু বাঙালির পছন্দের ঘোরার জায়গা দিঘা।  প্রতি উইকেন্ডে দিঘায় পর্যটকদের ভিড় চোখে পড়ার মতো। শুধু দিঘা নয়,  পূর্ব মেদিনীপুরের অন্যান্য সমুদ্র সৈকত মন্দারমনি, তাজপুর, শংকরপুর পর্যটকদের কাছে জনপ্রিয়। তাই প্রতিটি পর্যটক কেন্দ্র বাড়ছে পর্যটকের সংখ্যা। বর্তমানে করোনার কারণে পর্যটক সংখ্যা কিছুটা কম হলেও, বাঙালি পর্যটকদের কাছে পূর্ব মেদিনীপুরের দিঘা সহ অন্যান্য সমুদ্র সৈকত পছন্দের জায়গা তা আর বলার অপেক্ষা রাখে না। জেলার দিঘা সহ অন্যান্য সমুদ্র সৈকতে শুধু বাঙালি পর্যটকেরা নয়, বাড়ছে ভিন রাজ্য সহ বিদেশী পর্যটকদের সংখ্যা। পর্যটকদের বেশিরভাগই দিঘায় পৌঁছায় সড়ক পথেই। ট্রেন লাইন চালু থাকলেও। দিঘার সহ অন্যান্য সমুদ্র সৈকত পর্যটন কেন্দ্রে বেশিরভাগ পর্যটকই আছেন সড়ক পথেই। সড়ক পথে আসা পর্যটকদের বেশিরভাগই রাস্তায় সমস্যায় পড়েন  শৌচাগার নিয়ে‌। এ বার পর্যটকদের সুবিধার্থে শৌচাগার নির্মাণ এর উদ্যোগ পূর্ব মেদিনীপুর  জেলা পরিষদের। পূর্ব কোলাঘাট থেকে দিঘা যাওয়ার রাস্তায় তিনটি জাতীয় সড়কের পাশে ১৫ টি জায়গা চিহ্নিত করে শৌচাগার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। কোলাঘাটের ছ'নম্বর জাতীয় সড়কের পাশে নির্মিত হবে একটি অত্যাধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার। বাকি চোদ্দটি নির্মিত হবে ৪১ নম্বর জাতীয় সড়ক ও ১১৬ বি জাতীয় সড়কের পাশে। বর্তমানে জায়গা চিহ্নিত করার কাজ শেষ হয়েছে।  প্রসঙ্গত উল্লেখ্য ২০১৭ সালের ডিসেম্বর মাসে এই কোলাঘাট থেকে দিঘা যাওয়ার রাস্তায় দু’টি পথসাথীর উদ্বোধন হয়েছিল। একটি পূর্ব মেদিনীপুরের প্রবেশদ্বার মেছাদায়, এবং অন্যটি নন্দকুমারের দিঘা মোড়ে অবস্থিত। দু’টিই বর্তমানে চালু আছে। অত্যাধুনিক শৌচাগার সহ বিশ্রামাগার নির্মাণের বিষয়ে জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস বলেন, "দিঘা থেকে কোলাঘাট রাস্তার বিভিন্ন স্থানের ১৫ টি অত্যাধুনিক শৌচাগার শৌচাগার নির্মাণ এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি বছরের এই কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।"

    Published by:Simli Raha
    First published: