Home /News /local-18 /
lakshmi puja 2021| Bangla news: টানা বৃষ্টিতে লক্ষ্মী পুজোতে আগুন বাজার ! লোকসানের মুখে ব্যবসায়ীরা

lakshmi puja 2021| Bangla news: টানা বৃষ্টিতে লক্ষ্মী পুজোতে আগুন বাজার ! লোকসানের মুখে ব্যবসায়ীরা

photo source collected

photo source collected

lakshmi puja 2021| Bangla news: সবজি থেকে ফল সবকিছুতেই চড়া দাম। মাথায় হাত মধ্যবিত্তদের। এরই মাঝে লক্ষ্মী লাভের আশায় লোকসানে ফল থেকে সবজি বিক্রেতারা।

  • Share this:

     #উত্তর ২৪ পরগনা : দুর্গাপুজো (Durga Puja) শেষ হতে না হতে না হতেই লক্ষ্মী পুজো(Laxmi Puja) নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে  বাঙালিরা। তবে দশমী থেকে শুরু হয়েছে রাজ্যে প্রবল বৃষ্টি। আবহাওয়া দপ্তরের মতে এখনো দু দিন বৃষ্টি চলবে বলে আশঙ্কা করছেন তারা। এরফলেই মন্দিরবাজার দেখছে ঠাকুর বিক্রেতারা।

    করোনাকালে(Coronavirus) যে হারে কর্মহীন হয়ে পড়েছে বহু মানুষ সেখানে দাঁড়িয়ে অনেকেই বেছে নিয়েছে বিভিন্ন পদ তেমনি বহু মানুষ রয়েছে যারা এই পুজোতেও ঠাকুর বিক্রি করে কিছু আয় করে সংসার চালাবে বলে যায় আশার বেঁধেছে। ঠিক এই মুহূর্তে প্রবল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে রাজ্যের বিভিন্ন জেলা।

    ইতিমধ্যে আবহাওয়া দপ্তরের(Weather Updates) নির্দেশে কমলা সতর্কবার্তাও দেওয়া হয়েছে। একদিকে যখন নিম্নচাপের জের আর ঠিক তখনই আগুন বাজারেও। সবজি থেকে ফল সবকিছুতেই চড়া দাম। মাথায় হাত মধ্যবিত্তদের। এরই মাঝে লক্ষ্মী লাভের আশায় লোকসানে ফল থেকে সবজি বিক্রেতারা।

    এমনকি ঠাকুর বিক্রিতেও মন্দা দেখছেন ব্যবসায়ীরা। আজ কোজাগরী লক্ষ্মী পূজা (Laxmi Puja 2021) সন্ধে সাতটায় থেকে আগামীকাল রাত আটটা পর্যন্ত চলবে। গভীর নিম্নচাপ ও অগ্নিমূল্য বাজার দরের প্রভাব সরাসরি লক্ষী (Kojagari Lakshmi Puja 2021) প্রতিমা ব্যবসায়ীদের উপর। কয়েকদিনের প্রবল বৃষ্টির কারণে অনেকে পলিথিন মুড়ে রেখেছে প্রতিমা। বৃষ্টির কারণে ক্রেতার সংখ্যাও কম। প্রবল বৃষ্টির কারণে প্রতিমায় জল লেগে নষ্ঠ হচ্ছে। এই ভাবে বৃষ্টি হলে, আশানুরূপ বিক্রি হবে না প্রতিমা।

    ফলে লোকসান বইতে হবে বলে জানান ব্যবসায়ীরা (Lakshmi Puja market)। অন্য দিকে এবছর বাজার দর অনেক বেশি। প্রতিমা অনেক বেশি দামে কিনতে হচ্ছে। এই দুই কারণে প্রতিমা বিক্রি করতে হচ্ছে বেশি দামে। এই মরসুমে প্রতিমা বিক্রি করে একটু লাভের মুখ দেখেন তারা। কিন্তু, এবছর লাভ তো নেই এমনকি অনেক লোকসান হবে বলে মনে করছেন প্রতিমা বিক্রেতারা। এই দুয়ের মাঝখানে পড়ে মাথায় হাত মধ্যবিত্ত থেকে শুরু করে ব্যবসায়ীদের। লক্ষ্মী পুজোতে(Laxmi Puja) লক্ষ্মী লাভের আশায় থাকলেও যে হারে দাম বৃদ্ধি হয়েছে তাতে অনেক কম বিক্রি হয়েছে বলে মত ব্যবসায়ীদের।

    রাতুল বন্দোপাধ্যায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bengal News, Laksmi Puja 2021, North 24 Parganas

    পরবর্তী খবর