• Home
  • »
  • News
  • »
  • local-18
  • »
  • NADIA PEOPLE ARE FACING PROBLEMS DUE TO REGULAR LOAD SHEDDING IN BABLARI PANCHYAYET NABADWIP PB

নিয়মিত লোডশেডিংয়ে সমস্যায় মানুষ ! প্রশ্নের মুখে নবদ্বীপের বিদ্যুৎ পরিষেবা

নিয়মিত লোডশেডিংয়ের ফাঁপরে পড়ে প্রাণ ওষ্ঠাগত নবদ্বীপ বিধানসভার বাবলারি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের।

নিয়মিত লোডশেডিংয়ের ফাঁপরে পড়ে প্রাণ ওষ্ঠাগত নবদ্বীপ বিধানসভার বাবলারি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের।

  • Share this:

    #নদিয়া: নিয়মিত লোডশেডিংয়ের ফাঁপরে পড়ে প্রাণ ওষ্ঠাগত নবদ্বীপ বিধানসভার বাবলারি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের। প্রশ্নের মুখে নবদ্বীপের বিদ্যুৎ পরিষেবা।বিনা কারণে যখন-তখন লোডশেডিং হয়ে যাওয়া নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে নদীয়ার নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের বাবলারি গ্রাম পঞ্চায়েত এলাকায়। স্বাভাবিক দিনেও এই অঞ্চলে বিদ্যুৎ পরিষেবা অনিয়মিত হওয়ার কারণে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়ছেন এলাকার ছাত্র-ছাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

    সামান্য ঝড় বৃষ্টি হলে একনাগাড়ে সাত-আট ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায় ওই বিস্তৃর্ণ অঞ্চলে।পূর্বে এই বিষয়ে একাধিকবার স্থানীয় বিদ্যুৎ বন্টনকারী সংস্থার আধিকারিকদের জানিয়েও তার কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। ওই এলাকার দীর্ঘদিনের এই সমস্যার বিষয়টি কার্যত এক বাক্যে মেনে নিয়ে সরাসরি বিদ্যুৎ বন্টন সংস্থার উপর দায়ভার চাপালেন বাবলারি গ্রাম পঞ্চায়েতের প্রধান কমল দেবনাথ। তার দাবি, এই এলাকায় বিদ্যুৎ পরিষেবার এই সমস্যা দীর্ঘদিনের।

    গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে এর আগেও তিনি একাধিকবার স্থানীয় বিদ্যুৎ বন্টন সংস্থার সহকারি ইঞ্জিনিয়ারের দৃষ্টি আকর্ষণ করলেও এখনো পর্যন্ত তার কোন সমাধান সূত্র বার করতে পারেনি স্থানীয় বিদ্যুৎ বন্টন সংস্থার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা। পাশাপাশি অভিযোগ জানাতে গেলে পর্যাপ্ত পরিমাণে লোকের অভাবে তারা পরিষেবা দিতে পারছেন না বলে কার্যত বিষয়টি এড়িয়ে গিয়েছে বিদ্যুৎ বন্টন সংস্থার কর্মীরা বলেও সরাসরি বিদ্যুৎ বন্টন সংস্থার দিকে আঙ্গুল তোলেন কমলবাবু। রবিবার সকাল থেকেই সারা রাজ্যের পাশাপাশি বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত শুরু হয় নবদ্বীপ শহর সহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায়। অভিযোগ এই দিন দুপুর দুটো নাগাদ লোডশেডিং হয়ে যায় সমগ্র বাবলারি এলাকাজুড়ে। অভিযোগ, রাত আটটার পর ফের বিদ্যুৎ সংযোগ হলেও কয়েক মিনিট থাকার পর পুনরায় লোডশেডিং হয়ে যায় পুরো এলাকা। সামান্য বৃষ্টিপাত হলে শুধুমাত্র ওই এলাকায় এই ধরনের অনিয়মিত বিদ্যুৎ পরিষেবার কারণে স্বাভাবিকভাবেই ক্ষোভের সঞ্চার হচ্ছে বাবলারি গ্রাম পঞ্চায়েতে বসবাসকারী সাধারন মানুষজনদের মধ্যে। যদিও সম্পূর্ণ বিষয়টা নিয়ে বিদ্যুৎ বণ্টনকারী সংস্থার আধিকারিকদের সাথে কথা বলবেন বলে এই দিন গ্রামবাসীদের আশ্বস্ত করেছেন পঞ্চায়েত প্রধান কমল দেবনাথ।

    Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published: