Home /News /local-18 /

বৃষ্টি থামলেও এখনও জলমগ্ন উত্তর হাওড়ার বিভিন্ন এলাকা, কবে নামবে জল, নেই কোনো উত্তর

বৃষ্টি থামলেও এখনও জলমগ্ন উত্তর হাওড়ার বিভিন্ন এলাকা, কবে নামবে জল, নেই কোনো উত্তর

বৃষ্টি থামলেও এখনও জলমগ্ন উত্তর হাওড়ার বিভিন্ন এলাকা। কবে নামবে জল, নেই কোনো উত্তর।

বৃষ্টি থামলেও এখনও জলমগ্ন উত্তর হাওড়ার বিভিন্ন এলাকা। কবে নামবে জল, নেই কোনো উত্তর।

বৃষ্টি থামলেও এখনও জলমগ্ন উত্তর হাওড়ার বিভিন্ন এলাকা। কবে নামবে জল, নেই উত্তর কোনো রাজনৈতিক নেতার।

  • Share this:

    বর্ষা এখনো বিদায় না নিলেও জেলায় আগের থেকে কিছুটা কমেছে বৃষ্টি । কিন্তু দুর্ভাগ্য , এখনও জল নামলো না উত্তর হাওড়া বিধানসভার অন্তর্গত বিভিন্ন পুর: এলাকারগুলি থেকে । জল যন্ত্রণা ভোগ করাটাই যেন উত্তর হাওড়ার মানুষের কাছে দিন - পঞ্জিকা । তাই জল যন্ত্রণা থেকে মুক্তি পেতে অনেকেই নিজের বাড়ি ছেড়ে আত্মীয়স্বজনের বাড়ি চলে গিয়েছেন । আর যাদের কোথাও যাওয়ার উপায় নেই তারা নিত্যদিন ভোগ করছেন চরম এই জল যন্ত্রণা ।

    ক্ষমতায় আসার পর থেকে অনেক চেষ্টা করলেও উত্তর হাওড়ার বিধায়ক গৌতম চৌধুরী কার্যত নিজের অপারগতার কথা স্বীকার করে নিয়েছেন । এলাকার মানুষের কাছে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্ষমাও প্রার্থনা করেছেন তিনি । কিন্তু কিভাবে জল জমা থেকে মানুষকে মুক্তি দিতে পারবেন সেই ব্যাপারে সঠিক ভাবে তেমন কিছুই জানাতে পারেননি তিনি । অসহায়তার কথা স্বীকার করে তিনি হাওড়া পুরসভা ও সেচ দপ্তরের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন ।

    যদিও উত্তর হাওড়ায় জল জমার সমস্যা কিন্তু তিন দশকেরও বেশি সময় ধরে চলে আসছে । এমনটাই মত সেখানকার বাসিন্দাদের । কিন্তু প্রশ্ন হচ্ছে এমন একটি ভয়ঙ্কর গভীর সমস্যার দিকে কেন এতদিন ধরে নজর দেওয়া হচ্ছে না । প্রশাসনের তরফ থেকেও কেনো নেওয়া হচ্ছে না জল নিকাশি ব্যবস্থা উন্নততর করার কোনো পরিকল্পনা প্রশ্ন এলাকাবাসীদের । যদিও উত্তর হাওড়ার জল জমা পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবার সকালে হাওড়া পুরসভার অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারপারসন অরূপ রায় জল জমা এলাকাগুলি সরেজমিনে খতিয়ে দেখেন ।

    বছর খানেক পরে এই বছরের শেষের দিকে হাওড়া পুরসভা নির্বাচন হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে । স্বাভাবিকভাবেই হাওড়া পুরসভায় তৃণমূলকে আবার ক্ষমতায় ফিরতে হলে পুর: বাসির মনে আস্থা অর্জন করতে হবে । তার জন্য এখনই মানুষকে জল যন্ত্রণা থেকে মুক্তি দিতে হবে । এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা ।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Goutam Choudhury, Howrah, North Howrah

    পরবর্তী খবর