corona virus btn
corona virus btn
Loading

এই সহজ উপায়ে বের করুন গলায় আটকে যাওয়া মাছের কাঁটা !

এই সহজ উপায়ে বের করুন গলায় আটকে যাওয়া মাছের কাঁটা !
fish bone stuck in throat

বাজারে ইলিশ মাছ ভরপুর ৷ আর আপনিও রোজ ভাতের পাতে ইলিশের রসনায় ডুব দিচ্ছেন৷ আর ঠিক এমন সময়ই গলায় আটকে গেল কাঁটা !

  • Share this:

#কলকাতা: বাজারে ইলিশ মাছ ভরপুর ৷ আর আপনিও রোজ ভাতের পাতে ইলিশের রসনায় ডুব দিচ্ছেন৷ আর ঠিক এমন সময়ই গলায় আটকে গেল কাঁটা ! তারপর তা নিয়ে নানা অস্বস্তি৷ গলা থেকে কাঁটা বের করতে কত না হুজ্জতি৷ কলা খেলেন, শুকনো ভাত খেলেন ৷ কিন্তু লাভ কিছুই হল না ৷ বলি কি নিচে লেখা উপায় গুলো একবার ট্রাই করুন ৷ দেখবেন গলায় আটকানো মাছের কাঁটা দিব্যি দূর হবে!

গলায় আটকে যাওয়া কাঁটা নামানোর আধুনিক পদ্ধতি হচ্ছে কোল্ডড্রিঙ্ক। গলায় কাঁটা আটকার সঙ্গে সঙ্গে এক গ্লাস কোল্ডড্রিঙ্ক পান করলে তা নরম হয়ে নেমে যায়।

গলায় আটকে যাওয়া মাছের কাঁটা সাদা ভাত খেয়ে খুব সহজে নামানো যায়। এ জন্য আপনাকে ভাতকে ছোট ছোট বল বানিয়ে নিতে হবে। তারপর জল দিয়ে গিলে ফেলতে হবে। এতে সহজে গলায় আটকা মাছের কাঁটা নেমে যাবে। মনে রাখবেন, শুধু ভাত খেলে কিন্তু কাঁটা নামবে না।

গলায় মাছের কাঁটা আটকে গেলে জল পান করুন। পারলে হালকা গরম জলের সঙ্গে সামান্য পরিমাণ নুন মিশিয়ে পান করুন। এতে গলায় আটকা মাছের কাঁটা নরম হয়ে নেমে যায়।

গলায় মাছের কাঁটা আটকে গেলে এক টুকরা লেবু নিন। তাতে একটু নুন মাখিয়ে চুষে চুষে এর রস খান। দেখবেন কাঁটা নরম হয়ে নিমিষেই নেমে যাবে।

গলায় কাঁটা বিঁধেছে? তাহলে মোটেই দেরি না করে একটু অলিভ অয়েল খান। এতে কাঁটা পিছলে গলা থেকে নেমে যাবে।

জলের সঙ্গে সামান্য পরিমাণ ভিনেগার মিশিয়ে পান করলে গলায় আটকা মাছের কাঁটা খুব সহজে নেমে যায়। এটি ঠিক লেবুর মতো কাজ করে।

First published: September 9, 2017, 3:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर