ক্ষুর নেই, দরকার পড়ছে না জল-সাবানেরও! স্রেফ সুতো দিয়ে দাড়ি কামিয়ে ভিডিওয় সবাইকে চমকে দিচ্ছেন ভদ্রলোক!

ক্ষুর নেই, দরকার পড়ছে না জল-সাবানেরও! স্রেফ সুতো দিয়ে দাড়ি কামিয়ে ভিডিওয় সবাইকে চমকে দিচ্ছেন ভদ্রলোক!

ক্ষুর নেই, দরকার পড়ছে না জল-সাবানেরও! স্রেফ সুতো দিয়ে দাড়ি কামিয়ে ভিডিওয় সবাইকে চমকে দিচ্ছেন ভদ্রলোক!

এই ভদ্রলোক কোথায় থাকেন, কী করেন, তাঁর আর্থিক অবস্থা কেমন, কেন তিনি এই ভাবে দাড়ি কামাচ্ছেন, এটা তাঁর শখ না বাধ্যবাধ্যকতা- এই জাতীয় কোনও তথ্যই এখনও পর্যন্ত উদ্ধার হয়নি!

  • Share this:

#নয়াদিল্লি: ইংরেজিতে একটা কথা আছে- Necessity is the mother of invention! অর্থটা সহজ- দরকার যখন চূড়ান্ত হয়ে ওঠে, উদ্ভাবনী ক্ষমতাও তখন একের পর এক অভিনব প্রয়োগে কার্যসিদ্ধির পথ করে নেয়। তবে এই ব্যাপারে ভারতীয়দের দক্ষতা যেন সহজাত! হাজার হোক, তৃতীয় বিশ্বের দেশ তো! তাই ক্রমাগতই এই নেই, সেই নেই-এর সঙ্গে পাল্লা দিয়ে চলতে চলতে নিজের মতো করে পূরণ করে নিতে হয় দরকারগুলো। অনেকটা যেন ঠিক সেই ভাবেই এবার এক ভারতীয় বয়স্ক ভদ্রলোককে দেখা গেল নিজস্ব উদ্ভাবনী শক্তি প্রয়োগ করে দাড়ি কামাতে।

দাড়ি কামানোর জন্য কী কী প্রয়োজন হতে পারে, সে আমরা সবাই জানি! একটা ব্রাশ, একটা শেভিং ক্রিং, সেটা হাতের কাছে না পেলে সাবান দিয়েও কাজ চালিয়ে নেওয়া যায়। তাও না থাকলে গালে একটু জল দিয়ে ক্ষুরের আলতো টানেই দিব্যি সাফ করে নেওয়া যায় নিজেকে। আর কিছুর দরকার পড়ে না। কিন্তু দেখা গেল যে এই ভদ্রলোক সেই ন্যূনতম সামগ্রী ব্যবহারেরও ধার-কাছ দিয়ে যাচ্ছেন না। জল তিনি ব্যবহার করেছেন কি না, তা ভিডিও দেখে স্পষ্ট করে বোঝা যাচ্ছে না। তবে ক্ষুর বা ব্লেড যে তিনি ব্যবহার করছেন না, সেটুকু খুব ভালো ভাবেই স্পষ্ট!

আর তাতেই চমকে উঠতে হচ্ছে! একটা দামি রেজরে যে ভাবে ব্লেড বসানো থাকে, ঠিক সেই ভাবে এই ভদ্রলোক কাঠি দিয়ে একটা ত্রিকোণ গঠন করে তার এক প্রান্তে পর পর লাগিয়ে দিয়েছেন সুতো! তার পর তার হালকা টানে দিব্যি চকচকে করে তুলছেন গাল, ভিডিওয় দেখা যাচ্ছে!

এই ভদ্রলোক কোথায় থাকেন, কী করেন, তাঁর আর্থিক অবস্থা কেমন, কেন তিনি এই ভাবে দাড়ি কামাচ্ছেন, এটা তাঁর শখ না বাধ্যবাধ্যকতা- এই জাতীয় কোনও তথ্যই এখনও পর্যন্ত উদ্ধার হয়নি! তবে এটাই প্রথম নয়, এর আগে তাঁর মতোই আরও এক ভদ্রলোক সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছিলেন ঘরোয়া পদ্ধতিতে নিজেই নিজের চুল ছেঁটে। একটা চিরুনি, একটা ক্লিপ আর একটা ব্লেড ব্যবহার করে তিনি যে দক্ষতার পরিচয় দিয়েছিলেন, তা অবাক করে বইকি!

Published by:Simli Raha
First published:

লেটেস্ট খবর