Viral Song : ‘মানিকে মাগে হিঠে’, নেটদুনিয়া কাঁপানো গানের ফ্যান বিগ বি থেকে পরিণীতি চোপড়া!

মিঠে সুরে মজেছেন সিনিয়র বচ্চন!

Viral Song | Manike Mage Hithe : নেটদুনিয়ায় ভাইরাল হওয়া সিংহলি গান ‘মানিকে মাগে হিঠে!’ ভাষা না বুঝেও, মানে না জেনেও ঝড়ের গতিতে শেয়ার হয়ে যাচ্ছে গানটি।

  • Share this:

    #মুম্বই : কাঁটাতারের বেড়া মানে না গান। ভৌগোলিক সীমারেখাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সুর ছুঁয়ে যায় এ পার ও পার। নেটদুনিয়ায় ভাইরাল হওয়া সিংহলি গান (Viral Song Manike Mage Hithe) ‘মানিকে মাগে হিঠে!’ (Manike Mage Hithe) সে কথাই আরও একবার প্রমাণ করে দিয়েছে। যা শুনে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। ফেসবুক হোয়াটসঅ্যাপে ঝড়ের গতিতে ভাইরাল সিংহলি গান ছড়িয়ে পড়েছে কলকাতা থেকে ক্যালিফোর্নিয়া।

    এমনকি বলিউডের সুপারস্টারেরাও বুঁদ হয়ে গিয়েছেন এই গানের সুরের তালে তালে। ‘মানিকে মাগে হিঠে’ (Manike Mage Hithe) লাইনটির বাংলা তর্জমা করা হলে এর অর্থ দাঁড়ায় তুমি আমার চোখের মণি। তবে এই লাইনের রয়েছে আরেকটি অর্থও, তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়! ঠিক সেইভাবে এই গানের প্রেমে পড়েছেন আপামর সংগীতপ্রেমীরা।

    ভাষা না বুঝেও, মানে না জেনেও ঝড়ের গতিতে শেয়ার হয়ে যাচ্ছে গানটি। আর তার পেছনে আসল কারণ গানের মিষ্টি সুর আর মিষ্টি গায়িকা। নেটিজেনদের একের পর প্রশ্ন, মানিকে মাগে হিঠে গানের অর্থ, আর কে এই মিষ্টি গায়িকা ইয়োহানি? এই গানের গায়িকার পুরো নাম ইয়োহানি ডি’ সিলভা (Yohani De Silva)। নামেই রয়েছে ইয়ো আর হানি। রকস্টার হওয়ার মতো চমক। অন্যভাবে বলাই যায়, হানি অর্থাৎ মধুর মতো কণ্ঠস্বর। বছর আঠাশের এই পপস্টারে মুগ্ধ বিগ -বি ও। খোদ বিগ বি অমিতাভ বচ্চন ট্যুইট করে জানিয়েছেন, তিনি এই গানটি লুপে রেখে শুনছেন।

    ওদিকে পরিণীতি চোপড়া তো গেয়েই ফেলেছেন মানিকে মাগে হিঠে! এই গান এতটাই হিট হয়েছে যে, পাবলিক ডিমান্ডে তামিল, তেলেগু, হিন্দিতেও এই গান আলাদা করে রেকর্ড করা হয়েছে। উঠতি গায়ক-গায়িকারা নিজের মতো করেও এই গান রেকর্ড করে আপলোড করছেন ইউটিউবে।

    ইয়োহানির চুলের হালকা লাল রং, বিন্দাস লুক, মিষ্টি মুখশ্রী আর হাসিতে নেটিজেনরা একেবারে মুগ্ধ। নেটদুনিয়া বলছে, রাতারাতি জনপ্রিয়তা বেড়ে যাওয়ার নেপথ্যে ইয়োহানির এই লুকও বেশ কাজ করেছে। মানিকে মাগে হিঠে গান থেকে দুম করে জনপ্রিয়তার শীর্ষে গেলেও মিষ্টি গায়িকা ইয়োহানি ডি’ সিলভা বহুদিন ধরেই ইউটিউব স্টার। নিজেই লেখেন গান, নিজেই দেন সুর। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা (Satheeshan Rathnayaka)। সথীশনই প্রথমে এই গানটি গেয়েছিলেন। তারপর মে মাসে এই গানটি নতুন করে রেকর্ড করা হয় ইয়োহানির গলায়। এরপরেই শুরু হয়ে যায় ভাইরাল দুনিয়ার ধামাকা।

    Published by:Sanjukta Sarkar
    First published: