• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • RELATIONSHIP TO BECOME A BETTER PARTNER WHAT ARE THE HABITS YOU NEED TO CHANGE TC DC

সব নারীর চোখেই হয়ে উঠবেন আদর্শ, ভালোবাসার সম্পর্কে শুধু এই অভ্যাসগুলো ছাড়তে হবে!

কোন কোন অভ্যাসগুলি পরিবর্তন করা দরকার? জেনে নেওয়া যাক…

কোন কোন অভ্যাসগুলি পরিবর্তন করা দরকার? জেনে নেওয়া যাক…

  • Share this:

#নয়াদিল্লি: সম্পর্কে থাকা দু'জন উভয়ের সব অভ্যাস মেনে নেবে বা পছন্দ করবে এমনটা কিন্তু কখনই হয় না। ফলে বেশ কিছু অভ্যাস এমন থাকে যা পরিবর্তন করা দরকার। আর এই অভ্যাসগুলি পরিবর্তন করলেই প্রতিটি নারীর চোখে হয়ে ওযা যায় আদর্শ পুরুষ। কোন কোন অভ্যাসগুলি পরিবর্তন করা দরকার? জেনে নেওয়া যাক…

সব সময় এটা মনে রাখতে হবে সম্পর্ক কোনও প্রতিযোগিতা নয় যে এখানে প্রতি পদক্ষেপে জিততে হবে। একজন যেটা সঠিক মনে করে অন্যজনের কাছে সেটা সঠিক না-ও মনে হতে পারে। তাই নিজেকে সঠিক প্রমাণের জন্য কোনও তর্ক না করাই শ্রেয়। তর্ক করলে হয় তো যুক্তি দিয়ে একজন বোঝাতে চাইবেন তিনি-ই সঠিক। এবং সব শেষে হয় তো একজন জিতবেন। কিন্তু এটা সম্পর্কের জন্য ভালো নয়। একজন জিতলেও সম্পর্কটা হেরে যেতে পারে।

বিভিন্ন সময় ভুল কাজ করে ফেলেন অনেকে। কিন্তু সেই ভুল স্বীকার করতে লজ্জিত বোধ করেন। পাছে নিজেকে ছোট বা দুর্বল মনে হয়। কিন্তু এই অভ্যাস যত দ্রুত ত্যাগ করা যাবে, ততই সম্পর্কের ক্ষেত্রে মঙ্গল। কারণ ভুল স্বীকার করার অর্থ নিজের দুর্বলতা প্রকাশ করা নয়, বরং নিজের ক্ষমতা প্রকাশ করা বোঝায়।

নিজের ইগো যত দ্রুত সম্ভব পরিত্যাগ করা উচিত। শুধু সম্পর্ক নয়, যে কোনও বিষয়েই ইগো থাকা খুবই খারাপ। যে কোনও সম্পর্ককে খারাপ থেকে অতি খারাপ পর্যায়ে পৌঁছে দেয় ইগো। তাই যত দ্রুত সম্ভব ইগো ত্যাগ করা দরকার।

নিজের কোনও বদ অভ্যাস পরিত্যাগ করা দরকার। অনেকেই আছেন যাঁরা নিজেরাই বুঝতে পারেন তাঁদের মধ্যে কী বদ অভ্যাস রয়েছে। কিন্তু তাঁরা কিছুতেই নিজেদের মধ্যে থাকা বদ অভ্যাস পরিত্যাগ করতে চান না। কিন্তু এটা সম্পর্কের জন্য যে খুব একটা ভালো তা নয়। বরং সম্পর্কের জন্য অত্যন্ত খারাপ। তাই যত দ্রুত সম্ভব নিজের মধ্যে থাকা বদ অভ্যাস পরিত্যাগ করা দরকার।

ক্ষমা চাইতে হবে। সম্পর্কে থাকলে খুঁটিনাটি বিষয় নিয়ে মনোমালিন্য হবে এটাই স্বাভাবিক। কিন্তু সেই মনোমালিন্য থেকে রাগ গলাতে হবে। তার জন্য প্রয়োজন হলে নিজে থেকেই প্রথমে সরি বলতে হবে। হয় তো সব ক্ষেত্রে আপনি ভুল নন, কিন্তু সরি বললে যে আপনি ছোট হবেন, এমনটাও নয়। তাই সরি বলা শিখতে হবে!

Published by:Dolon Chattopadhyay
First published: