• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • RAKSHA BANDHAN 2021 BEST RAKHI COLORS AND GIFTS FOR BROTHERS AS PER ZODIAC SIGNS SS

Raksha Bandhan 2021: কোন রঙের রাখি বাঁধলে হবে ভাইয়ের সর্বাঙ্গীণ মঙ্গল, দেখে নিন রাশিচক্র অনুসারে

Representational Image

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রঙের রাখি বাঁধলে ভাইয়ের মঙ্গলে তা কী ভাবে সহায়ক হবে!

  • Share this:

#কলকাতা: চলতি বছরে রাখি বা রক্ষাবন্ধন উৎসব উদযাপিত হবে ২২ অগাস্ট তারিখে, অর্থাৎ রবিবার। এই দিনটি উদযাপিত হয় পূর্ণিমা তিথিতে, সেই জন্য একে রাখি পূর্ণিমা নামেও অভিহিত করা হয়ে থাকে। জ্যোতিষশাস্ত্র মতে দিনটির বিশেষ তাৎপর্য রয়েছে, তা কেবল ভাই-বোনের সৌহার্দ্যেই সীমাবদ্ধ নয়। পূর্ণিমা এবং অমাবস্যা তিথি একেক রাশির জাতক-জাতিকার উপরে জন্মকুণ্ডলীতে তাঁদের গ্রহাধিপতির অবস্থান অনুযায়ী বিশেষ প্রভাব ফেলে। এই গ্রহাধিপতি দেবতার আবার রয়েছে নিজস্ব পছন্দ-অপছন্দ, সেই অনুযায়ী কাজ করলে শুভাশুভ ফললাভ হয়ে থাকে। রাখির ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য। অর্থাৎ যে কোনও রাখি বাঁধলেই যে ভাইয়ের মঙ্গল হবে, তা নয়, তাঁর রাশি এবং গ্রহাধিপতির সাযুজ্যে বেছে নিতে হবে সঠিক রঙের রাখি! জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রঙের রাখি বাঁধলে ভাইয়ের মঙ্গলে তা কী ভাবে সহায়ক হবে!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। এই রাশির গ্রহাধিপতি মঙ্গল, তাই লাল রঙের রাখি এঁদের জন্য শ্রেষ্ঠ, বাঁধা যেতে পারে হলুদ বা কমলা রঙের রাখিও, তা এঁদের ইতিবাচক শক্তিতে পরিপূর্ণ করবে।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। শুক্রের অধীনে থাকা বৃষ রাশির জাতকদের জন্য সর্বশ্রেষ্ঠ সাদা রঙের রাখি, এছাড়া সাদা এবং নীল রঙের রাখিও এঁদের সর্বাঙ্গীণ মঙ্গলের সহায়ক হবে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির অধিপতি বুধ, তাই এঁদের জন্য কেবল সবুজ রঙের রাখিই প্রশস্ত। এই রঙের রাখি মিথুন জাতকদের জীবনে নিয়ে আসবে আনন্দ, সম্পদ এবং দীর্ঘ আয়ু।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। কর্কট রাশির অধিপতি চন্দ্র, তাই সাদা বা হলুদ রঙের রাখি এঁদের জন্য উপযুক্ত। রেশমের সুতোয় গাঁথা মুক্তার রাখিও কর্কট জাতকদের জীবন সুখে, মঙ্গলে পরিপূর্ণ করে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। সিংহ রাশির অধিপতি সূর্য; এক্ষেত্রে জাতকের পরাক্রম এবং সৌভাগ্যের সূচক হবে হলুদ, লাল, কমলা, সোনালি এবং গোলাপি রঙের রাখি।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির অধিপতিও বুধ; তবে মিথুনের মতো এঁদের রাখির রঙ শুধুই সবুজে সীমিত নয়, সবুজের পাশাপাশি দেওয়া যেতে পারে সাদা রাখি বা শুধুই রেশম সুতোয় বোনা রাখিডোর।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির অধিপতিও শুক্র, অতএব সাদা এবং নীল রঙের রাখি তো এঁদের পক্ষে মঙ্গলজনক সাব্যস্ত হবেই বৃষ জাতকের মতো; তবে অধিক সৌভাগ্যসূচক হবে তুঁতে বা বেগুনি রঙের রাখি।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল, কিন্তু মেষদের মতো এঁদের পক্ষে হলুদ, কমলা রঙের রাখি মঙ্গলদায়ক নয়, বৃশ্চিক জাতকের সৌভাগ্য বহন করবে কেবল লাল বা গোলাপি রঙের রাখি।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির অধিপতি বৃহস্পতি, যাঁর জ্ঞানের আভা সূর্যতুল্য। এই দিক বিচার করে হলুদ বা সোনালি রঙের রাখি ধনু জাতকদের জন্য প্রশস্ত, এটি তাঁদের সততা, বুদ্ধিমত্তা এবং জ্ঞানবৃদ্ধির সহায়ক হবে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির অধিপতি শনিদেব, তাই তাঁকে প্রসন্ন রাখতে এবং জাতকের জন্মকুণ্ডলীর দোষনিবৃত্তির লক্ষ্যে ঘন নীল বা গোলাপি রঙের রাখি শ্রেষ্ঠ।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। মকরের মতো কুম্ভ রাশির অধিপতিও শনিদেব, কিন্তু কুম্ভের ক্ষেত্রে ঘন নীল বা গোলাপি রঙের রাখি মঙ্গলদায়ক নয়, এঁদের পূর্ণ সৌভাগ্যের লক্ষ্যে বেছে নিতে হবে একটি রুদ্রাক্ষ বসানো রাখি বা যে কোনও গাঢ় রঙের রাখি।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির অধিপতিও বৃহস্পতি, অতএব হলুদ রঙের রাখি এঁদের মঙ্গলের সহায়ক হবে, এছাড়া সাদা রঙের রাখিও এঁদের জীবনে সূচনা করবে সৌভাগ্যের।

Published by:Siddhartha Sarkar
First published: