• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • দীর্ঘ দিনের দাবি পূরণ! শুরু করোলা নদীর উপর সেতুর কাজ

দীর্ঘ দিনের দাবি পূরণ! শুরু করোলা নদীর উপর সেতুর কাজ

আগের থেকে আকারে বড় হবে সেতুটি। কাজ শুরু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। 

আগের থেকে আকারে বড় হবে সেতুটি। কাজ শুরু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। 

আগের থেকে আকারে বড় হবে সেতুটি। কাজ শুরু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। 

  • Share this:

    ভাস্কর চক্রবর্তী, জলপাইগুড়ি: বহু বছরের দাবিপূরণ। শনিবার থেকে শুরু হল গৌরিহাট সংলগ্ন করোলা নদীর উপর সেতুর কাজ। রাজ‍্য সরকরকারের ইরিকেশন দপ্তরের রাজ‍্য গ্রামীন সড়ক যোজনায় প্রায় সাড়ে ছয় কোটি টাকা ব‍্যয়ে তৈরি হবে সেতুটি। এদিন শুরু হল এই সেতুর কাজ। যদিও এবার আধুনিকভাবে সেতুটি তৈরি হবে পুরোনো সেতুর জায়গা থেকে একটু আগেই। আগের থেকে আকারে বড় হবে সেতুটি। কাজ শুরু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা।

    দীর্ঘ কয়েক বছর বেহাল অবস্থায় ছিল সেতুটি। অথচ এই সেতু দিয়ে কয়েক হাজার মানুষ রংধামালি থেকে মোহিতনগর যাতায়াত করে।তাই এদিনের কাজ শুরু হওয়ায় খুশি সকলেই। এদিনের শিল‍্যানাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার পঞ্চায়েত থেকে শুরু করে জেলা পরিষদের সদস্যরা।উপস্থিত ছিলেন বিধায়ক প্রদীপ কুমার বর্মা, সদর পঞ্চায়েত সমিতির সভাপতি সুজাতা কর, এলাকার পঞ্চায়েত সঞ্জীব কর্মকার সহ অন্যান্যরা। নারকেল ফাটিয়ে   শিল‍্যানাসের উদ্বোধন করেন  উত্তরা বর্মন।

    অন্যদিকে, করোনা বিধি মেনে জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস উদযাপন করা হয় শিলিগুড়িতে। 'ASK ME HOW' এই চিন্তাকে সকলের মাঝে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সারা ভারতের সঙ্গে শহরের বাঘাযতীন পার্কের মূলগেটের সামনে পালিত হল 'জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস।' অনেকের সঙ্গে কবি অর্জুন আচার্যের লেখা 'নরেন্দ্র দাভোলকরের প্রতি' শিরোনামে একটি সুন্দর আবৃত্তি পরিবেশন করেন দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী বর্ণা ভট্টাচার্য। এছাড়াও পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকে সংবিধানের মর্যাদা রক্ষার স্বার্থে জ্যোতি স্বাস্থ্যের পরিবর্তে জ্যোতির্বিজ্ঞান পাঠ্যক্রমে অন্তর্ভুক্তের দাবিতে জনস্বাক্ষর সংগ্রহ করা হয়।

    এদিনের অনুষ্ঠানে বিজ্ঞান মঞ্চের পক্ষে উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি ডঃ গোপাল দে, সহ-সভাপতি ডঃ প্রবীর পাণ্ডা, সহ-সভাপতি স্বপনেন্দু নন্দী, জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য বিপ্লব দাস ও প্রদীপ অধিকারী সহ অনেকে।

    Published by:Ananya Chakraborty
    First published: