Home /News /life-style /
Shanaya Kapoor: সানায়া কাপুরের সৌন্দর্য আর ফিটনেসের চাবিকাঠি ফাঁস, জানুন কোন ৭ টিপসে বাজিমাত!

Shanaya Kapoor: সানায়া কাপুরের সৌন্দর্য আর ফিটনেসের চাবিকাঠি ফাঁস, জানুন কোন ৭ টিপসে বাজিমাত!

সানায়া কাপুর

সানায়া কাপুর

Shanaya Kapoor: ডেবিউ পাকা হয়ে যাওয়ার পর থেকেই লাগাতার খবরের শিরোনামে থাকছেন সানায়া কাপুর।

  • Share this:

#নয়াদিল্লি: অভিনেতা সঞ্জয় কাপুরের (Sanjay Kapoor) মেয়ে এবং অনিল কাপুরের (Anil Kapoor) ভাইঝি সানায়া কাপুর (Shanaya Kapoor)। ধর্মা প্রোডাকশনের (Dharma Productions) ‘বেধড়ক’ (Bedhadak) সিনেমার হাত ধরে পা রাখতে চলেছেন বলিউডে। ডেবিউ পাকা হয়ে যাওয়ার পর থেকেই লাগাতার খবরের শিরোনামে থাকছেন সানায়া।

কাপুর পরিবারের মেয়ে। তাই স্বাভাবিকভাবেই সানায়াকে নিয়ে চর্চাটা একটু বেশি। তবে সেটা যতটা না অভিনয়ের জন্য তার থেকেও বেশি সানায়ার সৌন্দর্য আর ফিটনেস নিয়ে। কয়েকদিন আগেই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্রাইভেট থেকে পাবলিক করে দিয়েছেন। সেখানে নিয়মিত ছবি পোস্টও করেন। সেই সব ছবিই হিল্লোল তুলেছে নেটিজেনদের মনে। সানায়ার ফিটনেস আর সৌন্দর্যের গোপন রহস্য নিয়ে চলছে কাটাছেঁড়া।

সহজ কিন্তু কার্যকরী: দোহারা ছিপছিপে চেহারা সানায়ার। এমন শরীর বজায় রাখতে নিয়মিত জিম করেন তিনি। রয়েছে বেশ কিছু ওয়ার্কআউট। তবে জিমে গিয়ে ভারি ভারি ওজন চাগানোর পক্ষপাতী নন সঞ্জয় কন্যা। বরং সহজ কিন্তু কার্যকরী ওয়ার্কআউটেই আস্থা তাঁর।

ওয়ার্কআউটে মজা থাকতে হবে: তবে ওয়ার্কআউট মানেই প্রতিদিন জিমে গিয়ে ঘাম ঝরাতে হবে, সানায়া এমনটাও ভাবেন না। বরং এক্ষেত্রে নির্দিষ্ট রুটিন মেনে চলেন তিনি। প্রতিদিন জিমে যাওয়ার বদলে তাঁর ওয়ার্কআউটে থাকে যোগ এবং জগিং। হালকা সরঞ্জাম নিয়ে ব্যায়াম করতেও পছন্দ করেন সানায়া।

নিজেকে চ্যালেঞ্জ করাই পছন্দ: নিজেকে আগের অবস্থার থেকে উন্নত করা, এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিজেই নিজেকে চ্যালেঞ্জ করতে ভালোবাসেন সঞ্জয় কন্যা। তাঁর মতে, নিজের শক্তি এবং স্ট্যামিনা বোঝার জন্য এটা গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: গরম থেকে রেহাই দিতে আসছে বৃষ্টি? বাংলার জন্য জরুরি পূর্বাভাস! কতটা বদলাবে পরিস্থিতি?

নাচের প্রতি অদম্য ভালোবাসা: শরীরকে নমনীয়তা দেয় নাচ। তাই ছোটবেলা থেকেই নাচের প্রতি আগ্রহ সানায়র। যত্ন করে শিখেছেন বেলি ড্যান্স। শুধু তাই নয়, শাস্ত্রীয় নৃত্যের প্রতিও সানায়ার আলাদা টান রয়েছে। সেই ভালোবাসা থেকেই শিখেছেন কত্থকও।

হাইড্রেটেড থাকতে হবে সারাক্ষণ: ঘণ্টায় ঘণ্টায় জল খান সানায়া। তাঁর মসৃণ ত্বকের এটাই গোপন রহস্য। সানায়ার মতে, জল শরীর থেকে টক্সিক পদার্থ বের করে দেয়। ফলে ত্বক হয় মসৃণ এবং মোলায়েম।

আরও পড়ুন: ১২৫ বছর বয়সে ভূষিত পদ্মশ্রীতে, ১৮৯৬-তে সিলেটে জন্মগ্রহণকারী যোগী স্বামী শিবানন্দর দীর্ঘ জীবনের রহস্য কী?

স্বাস্থ্যকর খাবার: সানায়ার মেনুতে থাকে স্বাস্থ্যকর এবং পুষ্টিকর খাবার। ওজন ঠিক রাখতে এবং ত্বকের যত্ন নিতে এই ধরনের খাবার গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। তাছাড়া ২৪ ঘণ্টা এনার্জি ধরে রাখতেও শরীরকে পর্যাপ্ত পরিমাণ পুষ্টিকর খাবার দিতে হবে।

বিশেষ দিনে ইচ্ছেপূরণ: মোটিভেটেড থাকার জন্য নিজেই নিজেকে ট্রিট দেন সানায়া। এটা তাঁর শখ। বিশেষ দিনে খান পছন্দসই খাবার। সে ভাজাভুজি হোক কিংবা কেক-প্যাস্ট্রি। খুশি মতো সেসব পোস্ট করেন ইনস্টাগ্রামে।

First published:

Tags: Beauty tips, Shanaya Kapoor

পরবর্তী খবর