শুধু ত্বকের যত্ন নয়, বাস্তুশাস্ত্র মতে গৃহদোষ কাটাতেও কাজে আসে ফিটকিরি, জানুন

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে বাড়ি এবং অফিসের বাস্তু দোষ কাটাতে মাত্র ৫০ গ্রাম ফিটকিরি যথেষ্ট।

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে বাড়ি এবং অফিসের বাস্তু দোষ কাটাতে মাত্র ৫০ গ্রাম ফিটকিরি যথেষ্ট।

  • Share this:

সাধারণ গৃহস্থ বাড়িতে ও অথবা পাড়ার সেলুনে একটি কেলাসের আকারের পাথরের টুকরোর মতো দেখতে একটি বস্তু অনেকেই দেখেছেন। এটিকেই ফিটকিরি (Alum) বলা হয়। এটা বাড়ির বড়রা অনেক সময় দাড়ি কাটবার পর ত্বকের অ্যান্টিসেপটিক হিসেবে ব্যবহার করেন। আবার গ্রামের বাড়িতে জল পরিষ্কার করার জন্য ফিটকিরির ব্যবহার হয়। বাস্তুশাস্ত্র বলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে ফিটকিরির জুড়ি মেলা ভার! ফিটকিরি যে গৃহদোষ কাটাতে ব্যবহার করা হয় তা জানা ছিল কি? অফিসের না হওয়া কাজ তাড়াতাড়ি করিয়ে দেওয়ার শক্তিও রাখে ফিটকিরি! এই প্রতিবেদনে সেই সব নিয়েই আলোচনা করা হল, যা ব্যাখ্যা করে বুঝিয়ে দিয়েছেন বাস্তুশাস্ত্রবিদ আচার্য ইন্দু প্রকাশ (Acharya Indu Prakash)।

বাস্তুশাস্ত্র অনুযায়ী ফিটকিরি নানা গুণের অধিকারী। গৃহস্থ বাড়ির বাস্তু উন্নতির ক্ষেত্রে ফিটকিরি দুর্দান্ত প্রভাব ফেলতে পারে। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে বাড়ি এবং অফিসের বাস্তু দোষ কাটাতে মাত্র ৫০ গ্রাম ফিটকিরি যথেষ্ট। এর জন্য যা করতে হবে তা হল নির্দিষ্ট বাড়ি বা অফিসের উত্তর দিক কোনটা হচ্ছে দেখে নিতে হবে। এর পর সেখানকার প্রতিটি ঘরের উত্তর দিকে ৫০ গ্রাম ফিটকিরি রেখে দিতে হবে। এর ফলে নানা ধরনের বাস্তু দোষ নিমেষে কেটে যাবে। বহু দিনের আটকে থাকা কাজ হয়ে যাবে। মামলা-মোকদ্দমায় ফেঁসে থাকা ঝামেলা মিটে যেতে পারে। চাকরির নতুন খবর আসতে পারে। বাড়ির ছোটদের পড়াশোনা নিয়ে চিন্তা কেটে যাওয়ার সম্ভাবনা থাকে। অফিসের উর্ধতন কর্তৃপক্ষের নজরে আসার মতন ঘটনা ঘটতে পারে। এর ফলে চাকরিতে পদোন্নতি হতে পারে। সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল বাড়িতে সুখ-শান্তির পাশাপাশি ধন-সম্পদও বৃদ্ধি হতে পারে।

বাড়িতে এমন অনেক জিনিস পাওয়া যায় যা দিয়ে অল্প খরচেই বাস্তু দোষ কাটানো সম্ভব। ফিটকিরি সেই সবের মধ্যে একটি অন্যতম উপাদান। ভাবতে অবাক লাগলেও বাস্তু প্রতিকারে ফিটকিরি একটি অন্যতম সমাধান। পদ্ধতি প্রয়োগ করে দেখতে পারেন, ওই যে কথায় বলে বিশ্বাসে মেলায় বস্তু, তর্কে বহু দূর!

Published by:Piya Banerjee
First published: