হোম /খবর /লাইফস্টাইল /
হাতের উলটো পিঠে ধরে রেখেছেন ১৮ টা ডিম! গিনেস রেকর্ড ছুঁলেন এই যুবক

Egg Balance: হাতের উলটো পিঠে ধরে রেখেছেন ১৮ টা ডিম! ভারসাম্যের খেলায় গিনেস রেকর্ড ছুঁলেন এই যুবক

Guinness World Records: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নির্দেশিকা বলছে, ডিমগুলিকে ন্যূনতম পাঁচ সেকেন্ডের জন্য অন্য কোনও সমর্থন ছাড়াই ভারসাম্য (Egg balance) বজায় রাখতে হবে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: একটা পাথরের উপর আরেকটা পাথর রেখে সেটা নিজের হাতের উপর রেখে পাথরের ভারসাম্য বজায় রাখার খেল দেখিয়েছিলেন এক ব্যক্তি। সেই ভারসাম্যের খেলার ভিডিও ক্লিপ দেখে অনুপ্রাণিত হয়ে রেকর্ড (Guinness World Records) ছুঁলেন অন্য একজন। ইরানের বাসিন্দা ইব্রাহিম সাদেক (Ibrahim Sadeq) পাথর নয়, হাতে একের পর এক ডিম (Egg balance) রেখে কামাল দেখিয়েছেন। তাও আবার হাতের তালুতে নয়! হাতের উল্টোদিক দিয়ে ডিমের ভারসাম্য (Egg balance) বজায় রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record) গড়ার চেষ্টা করেছেন সাদেক। ডিমের সংখ্যা শুনলে তাক লেগে যাবে। ইরাকের নাসিরিয়ার ইব্রাহিম সাদেক ১৮ টি ডিমের ভারসাম্য (Egg balance) ধরে রেখে তাক লাগিয়েছেন।

আরও পড়ুন- যুদ্ধবন্দি রাশিয়ান সৈন্যকে গরম চা খাওয়ালেন ইউক্রেনীয়রা, সহমর্মিতার ভিডিও ভাইরাল!

এর আগে ২০২০ সালের মে মাসে ১৮ টি ডিমের ভারসাম্য (Egg balance) বজায় রেখেছিলেন যুক্তরাজ্যের জ্যাক হ্যারিস। জ্যাক হ্যারিসের এই রেকর্ড ধরে ফেলেছেন সাদেক।

“এমন একটা রেকর্ড গড়ার সময় সাংঘাতিক রকমের ফোকাস থাকা দরকার যা অর্জন করা কঠিন,” বলেছেন সাদেক। এই রেকর্ড গড়ার প্রচেষ্টার প্রস্তুতির জন্য সপ্তাহে চারবার করে অনুশীলন করতেন সাদেক।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নির্দেশিকা বলছে, ডিমগুলিকে ন্যূনতম পাঁচ সেকেন্ডের জন্য অন্য কোনও সমর্থন ছাড়াই ভারসাম্য (Egg balance) বজায় রাখতে হবে।

আরও পড়ুন- পেট পরিষ্কার হচ্ছে না কিছুতেই? এই ৪ টি যোগাসনেই মুক্তি মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে!

“আমি সহজে ভারসাম্য ধরে রাখার এই যে শিল্প, তার পিছনের রহস্য কী বলতে পারব না। তবে আমি একতা জিনিসই বলতে পারি যে এর জন্য প্রচুর ধৈর্য, ​​মনোযোগ এবং প্রশান্তি প্রয়োজন। এছাড়াও নিজের শ্বাস-প্রশ্বাস সামলাতে সক্ষম হতে হবে। শ্বাস প্রশ্বাসের সঙ্গে দেহের ওঠা নামা ভারসাম্যকে প্রভাবিত করতে পারে,” গিনেসকে বলেন সাদেক।

কিছুকাল আগেই, ইয়েমেনের মোহাম্মদ আবেলহামিদ মোহাম্মদ মুকবেল নামের এক ব্যক্তি একটার উপর একটা রেখে, এমন চারটি ডিমের ভারসাম্য (Egg balance) বজায় রেখেছিলেন তুরস্কে।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Egg, Guinness World Records