বাড়িতেই বন্ধুদের নিয়ে পার্টি করতে চান ? এই বিষয়গুলি না মানলে হতে পারে বিপদ

এটা মাথায় রাখতে হবে, করোনা পরিস্থিতি কিন্তু সম্পূর্ণভাবে কাটেনি। তাই বাড়িতে আগত কারোর সঙ্গে জড়িয়ে ধরা বা হাগ (HUG) করার ক্ষেত্রে বেশ কিছু জিনিস মাথায় রাখতে হবে।

এটা মাথায় রাখতে হবে, করোনা পরিস্থিতি কিন্তু সম্পূর্ণভাবে কাটেনি। তাই বাড়িতে আগত কারোর সঙ্গে জড়িয়ে ধরা বা হাগ (HUG) করার ক্ষেত্রে বেশ কিছু জিনিস মাথায় রাখতে হবে।

  • Share this:

কোভিড পরিস্থিতির জন্য বন্ধু-বান্ধব সঙ্গে দেখা একপ্রকার বন্ধ। দীর্ঘদিন যাতায়াত নেই, একসঙ্গে খাওয়াদাওয়া অতীত। ভিডিয়ো কলে যেটুকু দেখা পাওয়া যায়...আর সেটাতেই চলছে আড্ডা, বিতর্ক, সময়কাটানো। তবে ধীরে ধীরে বিভিন্ন এলাকার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পথে। বিভিন্ন জায়গায় খুলে দেওয়া হচ্ছে রেস্তরাঁ, পার্ক সহ একাধিক এলাকা। কিন্তু একটু সামলে না চললেই ফের বিপদ। ফিরে আসতে পারে করোনা। তাই পরিস্থিতি অনেকেই বাইরে না গিয়ে বাড়িতেই ছোটো খাটো অনুষ্ঠান করছেন। আমন্ত্রণ জানাচ্ছেন প্রিয়জনদের। কিন্তু এই পরিস্থিতিতে কীভাবে পরিকল্পনা করবেন পুরো বিষয়টি? রইল টিপস…

কমিউনিকেশন-

এটা মাথায় রাখতে হবে, করোনা পরিস্থিতি কিন্তু সম্পূর্ণভাবে কাটেনি। তাই বাড়িতে আগত কারোর সঙ্গে জড়িয়ে ধরা বা হাগ (HUG) করার ক্ষেত্রে বেশ কিছু জিনিস মাথায় রাখতে হবে। আপনি যার সঙ্গে হাগ করতে চাইছেন তিনি বিষয়টিকে কীভাবে নেবে সেবিষয়ে ভাবনা চিন্তা করে তবেই পা ফেলা দরকার। আপনি বরং জেনে নিন যার সঙ্গে হাগ করতে চাই তিনি রাজি কিনা। পাশাপাশি যাঁদের আমন্ত্রণ করছেন তাঁদেরকে জানিয়ে রাখবেন যে অনুষ্ঠানে আর কাদের আপনি আমন্ত্রণ করেছেন বা মোট কতজন আসছেন। এতে সকলের সুবিধা হবে। নিজেদের প্রস্তুত রাখতে পারবে।

লেস ইজ মোর-

যত কম সংখ্যক বন্ধু বা প্রিয়জনকে আমন্ত্রণ করুন। এমনকী সময়ের বিষয়টিও মাথায় রাখা জরুরি। অনেকেই আছেন যাঁরা অতিরিক্ত রাত করতে পছন্দ করেন না। তাই পুরো বিষয়টি সেভাবেই আয়োজন করা উচিত।

পর্যাপ্ত জায়গার ব্যবস্থা করা-

আমন্ত্রিতদের তালিকায় যাঁরা থাকবেন তাঁদের থাকার জন্য ব্যবস্থা করতে হবে। রাত কাটানোর ব্যবস্থা করতে হবে তাঁদের। সেই ঘরে যেন একটি চেয়ার, ডেস্ক থাকে। ঘরটিকে একটি মিনি হোটেলের মতো রূপ দিতে হবে। কারণ অনেকেই দীর্ঘ সময় জার্নি আসবেন । তাই তাঁদের বিশ্রামের ব্যবস্থা করতে হবে। যে জায়গায় মূল অনুষ্ঠান হবে সেখানকার জানলা খুলে রাখবেন। পর্যাপ্ত বসার ব্যবস্থা রাখতে হবে।

পরিচ্ছন্ন রাখা

এখন প্রায় সকলেই বাড়ি থেকে অফিস করছেন। কাজে ব্যস্ত সকলেই এই পরিস্থিতে ঘর পরিষ্কার রাখা অনেক সময় সম্ভব হয়ে উঠছে না। এই পরিস্থিতিতে যে স্থানে মূল অনুষ্ঠান হবে সেই জায়গা অন্তত পরিষ্কার রাখতে হবে। যদি সম্ভব হয় অফিসের জন্য যে স্থানটি বরাদ্দ করা আছে সেই জায়গাটি থেকে অফিস সামগ্রীগুলি সরিয়ে রাখুন।

শিশুদের কথা মাথায় রাখতে হবে-

পারিবারিক অনুষ্ঠানে শিশুরাও থাকবে। এই পরিস্থিতিতে তাদের জন্যও বসার ও খেলা করার ব্যবস্থা করে রাখতে হবে।

Published by:Piya Banerjee
First published: