• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • HERE ARE HILARIOUS INDIAN RAILWAYS STATION NAMES THAT WILL LEAVE YOU IN SPLITS PB

টাট্টি খানা, কুত্তা, ভোসারি, সুয়ার, গাণ্ডে ! ভারতীয় রেল স্টেশনের এই নাম গুলো জানেন?

এই প্রতিবেদনে তেমনই কিছু রেল স্টেশনের পরিচয় করানো হবে যার মধ্যে কিছু নাম বেশ হাস্যকর।

এই প্রতিবেদনে তেমনই কিছু রেল স্টেশনের পরিচয় করানো হবে যার মধ্যে কিছু নাম বেশ হাস্যকর।

  • Share this:

ভারতীয় রেল (Indian Railways) জন্মলগ্নের পর কালের গতিতে নতুন রেলপথ ও নতুন প্রযুক্তিতে ভর করে উন্নত হয়েছে। বিশ্বের সব চেয়ে বিস্তৃত রেলপথ যেমন ন্যূনতম ভাড়ায় যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়, তেমনই দেশের গর্ব ভারতীয় রেল। সমস্ত বড় জংশন এবং স্টেশনগুলিতে ওয়াইফাই সুবিধা সহ নানা বিষয়ে উন্নত করা হয়েছে। তবে এমন কিছু রেল স্টেশন রয়েছে যেগুলির দিকে বিশেষ নজর দেয়নি রেল কর্তৃপক্ষ। এই প্রতিবেদনে তেমনই কিছু রেল স্টেশনের পরিচয় করানো হবে যার মধ্যে কিছু নাম বেশ হাস্যকর।

পাথরি স্টেশন, মহারাষ্ট্র (Pathri Station)- মহারাষ্ট্রের প্রভানি (Prabhani) জেলার একটি ছোট শহর পাথরি। কিছু লোকাল ট্রেন ও অমৃতসর-দেরাদুন গামী একটি এক্সপ্রেস এইখানে দাঁড়ায়।

ভঁয়সা স্টেশন, তেলঙ্গানা (Bhainsa Station)- এই স্টেশন দিয়ে খুব বেশি ট্রেন যায় না। তেলঙ্গানার নির্মল (Nirma) জেলায় অবস্থিত ভঁয়সা শহর।

দারু স্টেশন, ঝাড়খণ্ড (Daru Station)- দারু হল ঝাড়খণ্ডের হাজারিবাগ (Hazaribagh) জেলার একটি গ্রাম।

গাণ্ডে, ঝাড়খণ্ড (Gande)- এটিও ঝাড়খণ্ডের একটি জায়গা। গান্ডে স্টেশনের কাছেই গিরিডি (Giridih)। এটি পরেশনাথ যাওয়ার প্রবেশদ্বার।

কুত্তা, কর্নাটক (Kutta)- কর্নাটকের কুত্তা একটি ছোট গ্রাম। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য অতি মনোরম।

সুয়ার, উত্তরপ্রদেশ (Suar)- সুয়ার উত্তর প্রদেশের রামপুর (Rampur) জেলায় অবস্থিত একটি গ্রাম। রামপুর, মোরাদাবাদ (Moradabad) এবং আমরোহা (Amroha) এই এলাকার কাছাকাছি বড় স্টেশন।

ভোসারি, পুণে সিটি (Bhosari)- ভোসারি গ্রামের আগের নাম ছিল ভোজপুর (Bhojapur)। ২০০০ বছর প্রাচীন ‘আর্টিস্ট মহল’ (Artist Mahal) এখানকার বিশেষ দ্রষ্টব্য।

সিঙ্গাপুর রোড স্টেশন, ওড়িশা (Singapur Road Station)- ভারতীয়দের এই সিঙ্গাপুরে আসার জন্য কোনও ভিসা লাগে না। বিভিন্ন এক্সপ্রেস ট্রেন এই স্টেশনটিতে এসে দাঁড়ায়।

টাট্টি খানা, তেলঙ্গানা (Tatti Khana)- নাম শুনলেই হাসি চেপে রাখা যায় না, তেলঙ্গানার রঙ্গারেডি (Rangareddy) জেলার একটি অঞ্চল টাট্টি খানা, মাত্র ১০৩ এর জনসংখ্যা।

বিবি নগর, হায়দরাবাদ (Bibi Nagar)- হায়দরাবাদের একটি শহর বিবি নগর।

পনৌতি, উত্তর প্রদেশ (Panauti)- হিন্দি শব্দ পনৌতির মানে হতভাগা। তাই নামটি একটু হাস্যকর। চিত্রকূট (Chitrakoot) জেলার একটি ছোট শহর পনৌতি।

কালা বকরা (Kala Bakra)- কালা বকরা জলন্ধরের (Jalandhar) একটি গ্রাম। জায়গাটি ভারতীয় সৈনিক গুরবচন সিংয়ের (Gurbachan Singh) জন্য বিখ্যাত।

স্ন্যাপডিল ডটকম নগর, উত্তরপ্রদেশ (Snapdeal.com Nagar)- জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটের নামে রাখা হয়েছে এই স্টেশনের নাম। উত্তরপ্রদেশ-এর মুজাফরনগরের (Muzaffarnagar) এই এলাকার নামকরণের পেছনের গল্পটি হল, এই এলাকার মানুষ বিশুদ্ধ পানীয় জল পেতেন না। এর জন্য বড় আন্দোলন হয়েছিল। স্ন্যাপডিল ঘটনার কথা বিচার করে ওই এলাকায় ১৫টি হ্যান্ডপাম্প লাগিয়ে ছিল। তাই এই ই-কমার্স-সাইটের প্রতি কৃতজ্ঞতা জনিয়ে ওই এলাকার নাম রাখা হয় স্ন্যাপডিল ডটকম নগর। এই নামকরণের সমর্থনে গ্রামবাসীরা ভোটও দিয়েছিলেন।

Published by:Piya Banerjee
First published: