International Friendship Day 2021: সব দলেই থাকেন এমন বন্ধুরা, আপনার বৃত্তে কাদের সংখ্যা বেশি?

International Friendship Day 2021

International Friendship Day 2021: এই বন্ধুদেরর মধ্যেও অনেক ধরনের ভাগ আছে। যেমন...

  • Share this:

#International Friendship Day 2021: ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ ডে (International Friendship Day)। কিন্তু সত্যি বলতে কি বন্ধুত্বের জন্য কোনও বিশেষ দিন হয়? যে বন্ধুরা সব সময়ে আমাদের খোঁজ নেয়, প্রয়োজনে শাসন অবধি করে, আবার তুমুল ঝগড়ার পর ফের কাছে টেনে নিয়ে মুখে হাসি ফোটায়, সে সব মানুষের জন্য আলাদা করে কোনও দিন হয় না। তবে এই বন্ধুদেরর মধ্যেও অনেক ধরনের ভাগ আছে। যেমন...

অভিভাবকের মতো বন্ধু এই ধরনের বন্ধু সর্বদা আমাদের স্বাস্থ্য, মানসিক অবস্থা সম্পর্কে চিন্তিত এবং যে কোনও সময়ে আমাদের সমর্থন করার জন্য প্রস্তুত থাকে। তারা পিতামাতার মতো কাজ করে এবং দুর্দান্ত পরামর্শ দাতা হয়। তারা কেবল আশা করে যে আমরা যে কোনও বিষয়ে তাদের প্রতি সত্যবাদী এবং সৎ হব।

আমুদে বন্ধু এই ধরনের বন্ধু পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। এই ধরনের বন্ধু সব সময়ে চেষ্টা করবে আমাদের মুখে হাসি ফোটানোর।

জোরে কথা বলা বন্ধু আমাদের বন্ধুর তালিকায় এমন একজন থাকবেই যে সব সময়ে বকবক করতে ভালোবাসে। তারা শুধু বকবক করেই থামে না, খুব জোরে কথাও বলে। এই বন্ধুটি খুব কমই আমাদের কথা শোনে, আস্তে কথা বলতে বললেও পাত্তা দেয় না। তবে এর কারণ হল এটাই তাদের যোগাযোগের স্বাভাবিক উপায়। এই ধরণের বন্ধুরা ফিসফিসানি পছন্দ করে না।

পার্টি অ্যানিম্যাল এমন বন্ধুও হয় যে সারাক্ষণ পার্টি বা হইহুল্লোড় করতে ভালোবাসে। সে পুল পার্টি হোক বা ছোট সমাবেশ, সবেতেই সে অংশগ্রহণ করতে ভালোবাসে। কোনও সন্দেহ নেই, তারা আমাদের অভিভাবকদের তালিকায় সব চেয়ে অপছন্দের তালিকায় থাকে।

আচমকা উধাও হয়ে যাওয়া বন্ধু আমাদের বন্ধুর তালিকায় এমন একজনও থাকবে যে এক সময়ে খুব কাছে ছিল কিন্তু সে একেবারেই আচমকা কোথাও অদৃশ্য হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াতেও এদের হালহকিকত বড় একটা জানা যায় না।

আবেগপ্রবণ বন্ধু এমন বন্ধুও হয় যে সর্বদা আমাদের নিজেদের অনুভূতি প্রকাশ করতে উৎসাহিত করে, কারণ তারা বন্ধুত্ব বা সম্পর্ক যাই হোক না কেন, যে কোনও ক্ষেত্রে মানসিক যোগাযোগে কঠোর ভাবে বিশ্বাসী। এরা খুবই সংবেদনশীল এবং আবেগপ্রবণ স্বভাবের হয়।

Published by:Piya Banerjee
First published: