এবার রোম, বেনারস, কলকাতা আপনার পোশাকে ?

এবার রোম, বেনারস, কলকাতা আপনার পোশাকে ?

শীত মানেই আবার কেতাদুরস্ত ফ‍্যাশন।

  • Share this:

SREEPARNA DASGUPTA

#কলকাতা: কলকাতার প্রাণকেন্দ্র গড়ের মাঠ। বছরের এই সময়টা গড়ের মাঠের পাশ দিয়ে যখন আপনি হু হু করে গাড়িটা চালিয়ে নিয়ে যান, আর গাড়ির জানলার কাচ নামানো থাকে, মাঠের শিশির ভেজা ঘাস, মাটির সোঁদা গন্ধ হাওয়ায় মিশে আপনাকে জানান দেয় শীত এসে গেল। শীত মানেই বেশি প্রেম, বেশি খাওয়া দাওয়া, বেশি পার্টি আর বেশি বেশি বিয়েবাড়ি।

শীত মানেই আবার কেতাদুরস্ত ফ‍্যাশন। বিয়েবাড়ি হোক বা লেটনাইট পার্টি,বাকি বছরের থেকে এই সময়টা সাজগোজের একেবারে পারফেক্ট সিজন। এবারে কী আপনি সাজতে চাইছেন একটু অন্যরকম? তাহলে ট্রাই করতে পারেন শর্বরী দত্তের নতুন কালেকশন। এই কালেকশনের পুরোটা জুরেই থাকছে রোমের কলোসিয়াম, গ্ল‍্যাডিয়েটার, বেনারাসের ঘাট আর কলকাতা শহর। শর্বরী এর নাম দিয়েছেন ইটারনাল সিটি।

পুরুষদের পোশাকের জন্য পরিচিত শর্বরীর শূন্য স্টোরে সে এক দেখার মতন সম্ভার। শর্বরীর সিগনেচার স্টাইল এমব্রয়ডারির সঙ্গে এবার হ্যান্ড পেন্টও ইন্ট্রোডিউস করেছেন শর্বরী। ফেবরিকের ওপরে হাতে আঁকার কাজ এই প্রথম করলেন শর্বরী দত্ত।

কেমন সেই কালেকশন? শর্বরী জানালেন, আমি কখনই ফ‍্যাশনের ক্ষেত্রে কোনও রুল মানি না। তাই আমার কাছে থাকে বিশাল চয়েস। রং হোক বা ফেবরিক আমি অনেক মিক্স আ‍্যন্ড ম‍্যাচ করি। সেখান থেকেই দেখি অনেক কিছু নতুন বেরিয়ে আসছে। এবারে যে কালেকশানটা শর্বরী করেছেন তাতে রয়েছে তেমনই টুইস্ট। কেমন সেই টুইস্ট? যেমন একটা বন্দ গলাতে রয়েছে রোমের প্রাচিন কোলোসিয়াম,আবার কখনও অঙ্গরাখা তে উঠে আসছে বেনারাসের ঘাট।

কলকাতা স্কাইলাইনের দেখা পাওয়া যা্চ্ছে আচকান বা হাফ জ্যাকেটে। এমব্রয়ডারির সঙ্গে হ্যান্ড পেন্ট এই কালেকশনের বিশেষত্ব। শীতের কথা মাথায় রেখেই ব‍্যবহার করা হয়েছে টুইড মেটিরিয়ালও। তার ওপরেই করা হয়েছে আড়ি বা কাঁথার কাজ । কোথাও আবার কাঁথার সঙ্গে জুট মিশিয়ে দেওয়া হয়েছে তাক লাগানো লুক।

পুরুষের মতন মহিলাদের কথা মাথাতে রেখেই বানানো হয়েছে নতুন কালেকশন। বেনারস মেটেরিয়াল এর ওপরে রয়েছে স্কার্ট কালিদার,এলাইন ড্রেস,ফিউশন ব্লাউজ,জ‍্যাকেট ব্লাউজ। কাঁথা ও আরি কাজের শাড়ি দুপাট্টা তো রয়েছেই।

আদপে আর্থ শেডের ওপরেই এই কালেকশন রাখার চেষ্টা করেছেন শর্বরী। মস গ্রীন মস ব্লু ব্রাউন মারুন এর বেশি ব‍্যাবহার করেছেন শর্বরী।

ভাল কালেকশন নিজের ওয়াড্রবে রাখার জন‍্য আপনাকে একটু বেশি খরচা করতে হতে পারে। ৩০০০ টাকা থেকে শুরু হচ্ছে এই কালেকশন। তবে এই নজর কাড়া ফ‍্যাশন যে আপনাকে করে তুলবে পার্টির মধ‍্যমণি তা আপনিও ভালই জানেন। ​

First published: December 10, 2019, 4:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर