স্বপ্নকে ডানা মেলবে যদি পাশে থাকে Abir India Foundation, বার্ষিক অনুষ্ঠান ফার্স্ট টেক ২০২১-এ এন্ট্রির জন্য আবেদন শুরু

Abir India Foundation: আহমেদাবাদের একটি নন-প্রফিট ফাউন্ডেশন হল আবির ইন্ডিয়া। যা পেন্টার, ডিজাইনার এবং ন্যাচরাল ডাই বিশেষজ্ঞ রুবি জাগ্রুত ২০১৬ সালে প্রতিষ্ঠা করে কাজ শুরু করেন।

Abir India Foundation: আহমেদাবাদের একটি নন-প্রফিট ফাউন্ডেশন হল আবির ইন্ডিয়া। যা পেন্টার, ডিজাইনার এবং ন্যাচরাল ডাই বিশেষজ্ঞ রুবি জাগ্রুত ২০১৬ সালে প্রতিষ্ঠা করে কাজ শুরু করেন।

  • Share this:

আহমেদাবাদ: এক-দুই করে পাঁচ বছরে পা দিয়েছে আবির ইন্ডিয়া ফাউন্ডেশন-এর বার্ষিক অনুষ্ঠান ফার্স্ট টেক ২০২১। ভারতীয় তরুণ শিল্পীদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে আবির ইন্ডিয়া কর্তৃপক্ষ। অনুষ্ঠানে এন্ট্রির জন্য আবেদন করতে হবে। ২৫ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে। বিশিষ্ট জুরি প্যানেল মোট আবেদনের থেকে সেরা ১০ জনকে পুরস্কৃত করবে। অফিসিয়াল ওয়েবসাইট abirindia.org-তে গিয়ে শিল্পীদের আবেদন করতে বলা হয়েছে। শিল্পীরা পেন্টিং ( painting), ভাস্কর্য (sculptures), সিরামিক (ceramic), মিক্স্ড মিডিয়া (mixed media) এবং প্রিন্টে (print) নিজেদের কাজ সহ আবেদন করতে পারে।

গত চার বারের অনুষ্ঠানে ৮০০০ এরও বেশি আবেদন করা হয়েছিল। যার মধ্যে ৫০০ জনের আবেদন ও কাজ বেছে নেওয়া হয়। মোট ৩২ জন শিল্পীকে পুরষ্কার দেওয়া হয়েছে। ভারতে ৪৭৩টি পিনকোড থেকে আবেদন করা হয়, যার মধ্যে কোচবিহার (Cooch Behar), গুলবার্গা (Gulbarga), ইয়াওয়াতমাল (Yawatmal), ইম্ফল (Imphal), শিলিগুড়ি (Siliguri) এবং মারগাওয়ের (Margao) মত এলাকাগুলি রয়েছে। এর আগের বারের জুরিতে মল্লিকা সারাভাই (Mallika Sarabhai), বৃন্দা মিলার (Brinda Miller), সুবোধ কেরকার (Subodh Kerkar), বীর মুন্সী (Veer Munshi), মোজাফফর আলী (Muzaffar Ali), সীমা কোহলির (Seema Kohli) মত বড় ব্যক্তিত্বরা ছিলেন।

আহমেদাবাদের একটি নন-প্রফিট ফাউন্ডেশন হল আবির ইন্ডিয়া। যা পেন্টার ( painter), ডিজাইনার (designer) এবং ন্যাচরাল ডাই বিশেষজ্ঞ (natural dye expert) রুবি জাগ্রুত (Ruby Jagrut) ২০১৬ সালে প্রতিষ্ঠা করে কাজ শুরু করেন। এই প্রতিষ্ঠান নতুন প্রজন্মের শিল্পীদের স্বপ্নকে ডানা মেলতে সাহায্য করে। এই প্রতিষ্ঠান কালে কালে একটি চাঁদের হাটে পরিণত হচ্ছে। এই সংস্থার সাহায্য শিল্পীদের ভবিষ্যৎ আরও উজ্বলময় হয়ে উঠছে। আরও বিশদ তথ্যের জন্য @abirspace.com-এ ই-মেল ও ফোন- ৯০৯৯৫০৬৯৮৯-এ কল করা যেতে পারে।

Published by:Siddhartha Sarkar
First published: