শীতে নরম ত্বক পেতে রোজ মাখুন গ্লিসারিন

শীতে নরম ত্বক পেতে রোজ মাখুন গ্লিসারিন
Photo Courtesy: Priyanka Tyagi/Instagram Handle
  • Share this:

ত্বকের সমস্যা নিয়ে আমরা সকলেই ভুক্তভোগী। রুক্ষ শুষ্ক প্রাণহীন ত্বক, অথবা ব্রণ আর র‍্যাশের সমস্যা কমিয়ে নরম স্বাভাবিক সুন্দর ত্বক পেতে কে না চায় ! এর জন্য বাজার চলতি নানান ময়েশ্চারাইজার দূরে সরিয়ে রাখুন, ব্যবহার করুন প্রাকৃতিক সহজ উপাদান গ্লিসারিন।

গ্লিসারিন আপনার ত্বকের সমস্যাগুলি কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। এটি উদ্ভিদ উত্স থেকে উদ্ভূত একটি বর্ণহীন এবং গন্ধহীন তরল। তবে ভাল ত্বক পেতে সরাসরিই ত্বকে লাগান গ্লিসারিন। গ্লিসারিন আপনার ত্বকের সমস্যাগুলি কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই।

View this post on Instagram

A post shared by ⠀⠀⠀⠀⠀⠀ PRIYANKA TYAGI(@priyankatyagi1215) on

মুখের তৈলাক্ত ভাব, ময়লা এবং মেকআপ সরিয়ে গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গ্লিসারিনের। ক্লিনসিং মিল্কের পরিবর্তে, আপনি আপনার মুখ পরিষ্কার করতে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। গ্লিসারিন ত্বকের আর্দ্রতা বাড়ায় এবং ত্বক নরম করতে সাহায্য করে। গ্লিসারিন চামড়া থেকে স্বাভাবিক জলীয় পদার্থের বাস্পীভূত হয়ে যাওয়া রোধ করে, ত্বকে জলীয় পদার্থ ধরে রেখে আর্দ্র রাখে।

গ্লিসারিন সব ধরণের ত্বকের জন্যই উপকারী। উদ্ভিদ-ভিত্তিক এই তেল চামড়া জ্বালা এবং লাল লাল ফুসকুড়ি কমাতে সাহায্য করে। গ্লিসারিন ত্বকের জলীয় ভারসাম্য বজায় রাখে।

একটি গ্লিসারিন নিন এবং তার থেকে কিছুটা বেশি গোলাপজল। ত্বকের টোনার হিসাবে এটি ব্যবহার করুন। উপকার পাবেনই

First published: 09:07:21 AM Dec 13, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर