কলকাতা

  • Associate Partner
  • diwali-2020
  • diwali-2020
  • diwali-2020
corona virus btn
corona virus btn
Loading

কালী পুজোয় কালীঘাটের মন্দিরে পুজো দেখতে হবে জোড়বাংলা থেকে, মন্দির খোলা ক’টা পর্যন্ত ?

কালী পুজোয় কালীঘাটের মন্দিরে পুজো দেখতে হবে জোড়বাংলা থেকে, মন্দির খোলা ক’টা পর্যন্ত ?

রীতি মেনে এবারেও কালী পুজোয় কালীঘাটের লক্ষ্মী পুজো হবে। মন্দির খোলা থাকবে সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে রাত ১১টা পর্যন্ত।

  • Share this:

#কলকাতা: দুর্গাপুজোর পর কালী পুজো। কোভিড আবহ এবার থাবা বসিয়েছে সেখানেও। নিউ নর্মালে মা কালীর পুজো এবার বাংলায়। ব্যতিক্রম নয় কালীঘাটের কালী মন্দিরও। করোনায় এবার কালীঘাটের মন্দিরের পুজোতেও নানাবিধ পরিবর্তন।

রীতি মেনে এবারেও কালী পুজোয় কালীঘাটের লক্ষ্মী পুজো হবে। মন্দির খোলা থাকবে সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে রাত ১১টা পর্যন্ত। গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশ অধিকার কালীপুজোর রাতেও বন্ধই থাকছে। প্রথা মেনে মায়ের পুজো আচার গর্ভগৃহেই হবে নির্বিঘ্নে।

দীপাবলির রাতে ভক্তকুলকে কালীঘাটে মায়ের পুজো দেখতে হবে জোড়বাংলো থেকে। দর্শনার্থীদের প্রবেশ করতে হবে মন্দিরের দুই নম্বর গেট দিয়ে। দর্শনার্থীদের বেরোনোর জন্য পাঁচ নম্বর গেট নির্দিষ্ট করা হয়েছে আপাতত। তবে কালীপুজোর দিন কালীঘাটের মন্দিরে ভক্তকুলের চাপ বাড়লে এই ব্যবস্থাপনায় কিছু পরিবর্তন আনার সম্ভাবনা থাকছে।

সামাজিক দূরত্ব বৃদ্ধি রক্ষার দিকে কড়া নজর থাকবে বলে দাবি কালীঘাট টেম্পল কমিটির। মন্দির কমিটির পক্ষ থেকে ভাইস-প্রেসিডেন্ট বাবলু হালদার জানালেন,"স্বাস্থ্য বিধি মেনে কালী পুজো হবে এবার। মন্দিরের বাইরে নিয়ম শৃঙ্খলার ব্যাপারটা পুলিশ-প্রশাসন দেখবে। কোভিড সর্তকতা বজায় রেখে পুজো সম্পন্ন করাই অগ্রাধিকার পাবে এবার।"

কালীঘাটের দক্ষিণা-কালী দর্শনে বরাবরই কালীপুজোয় ভক্তকুলের সমাগম ঘটে। করোনা আবহে এবার কতটা কী হবে, সেই নিয়ে ঘোর সংশয়ে মন্দিরের সেবায়েতরাও।

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: November 11, 2020, 3:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर