ভোটের মুখে কল্পতরু রাজ্য সরকার, দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে আরও একদফা অর্থ বরাদ্দ

দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে আরও একদফা অর্থ বরাদ্দ। ফাইল ছবি।

বিধানসভা নির্বাচনের আগে দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে আরও একদফা অর্থ বরাদ্দ করল রাজ্য সরকার। মন্দির চত্বরের সৌন্দর্যায়ন এবং উন্নয়নের বকেয়া কাজের জন্য আরও প্রায় দেড় কোটি টাকা বরাদ্দের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

    #দক্ষিণেশ্বর: বিধানসভা নির্বাচনের আগে দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে আরও একদফা অর্থ বরাদ্দ করল রাজ্য সরকার। মন্দির চত্বরের সৌন্দর্যায়ন এবং উন্নয়নের বকেয়া কাজের জন্য আরও প্রায় দেড় কোটি টাকা বরাদ্দের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই কাজের জন্য কেএমডিএ ইতিমধ্যেই দরপত্র আহ্বান করেছে। দিনকয়েক আগেই দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পের সূচনা হওয়ায় জীবনযাত্রা সহজতর হয়েছে সেখানকার মানুষের। নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো যাত্রাপথের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দির সংলগ্ন দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন চত্বরও সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে। ভোটের মুখে এই প্রকল্প চালু হওয়ায় ভোটে বিজেপির সুবিধা হবে বলে মনে কর হচ্ছে। সেই সম্ভাবনাতে দাঁড়ি টানতেই আরেক দফায় দক্ষিণেশ্বর মন্দির চত্বরের সৌন্দর্যায়নে রাজ্য সরকারের তরফে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে ওয়াকিবহাল মহলের ধারণা।

    কেএমডিএর তরফে ডাকা দরপত্রে জানানো হয়েছে, দক্ষিণেশ্বর মন্দির চত্বর সংস্কারে এক কোটি ৩৫ লক্ষ টাকার বেশি খরচ করা হবে। সেই টাকায় পুরনো টয়লেট কমপ্লেক্স ভেঙে নতুন করে তৈরি করা হবে। মাল্টিপ্লাজা থেকে পর্ণবিথিকা নতুন করে সাজিয়ে তোলা হবে। সেখানে বাগান তৈরি করা হবে। মায়ের ঘাট সংস্কারের পাশাপাশি, মালি নিরাপত্তারক্ষীদের ঘর নতুন করে তৈরি করে দেওয়া হবে। আলো এবং জল সরবরাহের ব্যবস্থাও ঢেলে সাজানো হবে। চার মাসের মধ্যে ওই কাজ শেষ করতে হবে দরপত্রে উল্লেখ করা হয়েছে

    উল্লেখ্য, দু-বছর আগেই প্রায় ২০ কোটি টাকা খরচ করে দক্ষিণেশ্বর মন্দিরের চত্বর সাজিয়ে তুলেছে রাজ্য সরকার। পুণ্যার্থীদের জন্য স্কাইওয়াকের পাশাপাশি, লাইট অ্যান্ড সাউন্ড শো-য়ের ব্যবস্থা করা হয়েছে। ভোটের মুখে সাধারণ মানুষের মন জয় করতে ফের একবার দক্ষিণেশ্বরের উন্নয়ণে উদ্যোগী হল রাজ্য।

    Published by:Shubhagata Dey
    First published: