হোম /খবর /কলকাতা /
১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন প্রত্যাহার, NEET পরীক্ষার্থীদের কথা ভেবে সিদ্ধান্ত: মমতা

১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন প্রত্যাহার, NEET পরীক্ষার্থীদের কথা ভেবে সিদ্ধান্ত: মমতা

ফাইল ছবি

ফাইল ছবি

NEET পরীক্ষার্থীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করল রাজ্য সরকার। বৃহস্পতিবার ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: NEET পরীক্ষার্থীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করল রাজ্য সরকার। বৃহস্পতিবার ট্যুইট করে এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী তাঁর ট্যুইটার হ্যান্ডেলে লিখেছেন, "১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সার্বিক লকডাউন হবে, তা আগেই পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছিল। কিন্তু ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষা রয়েছে। ছাত্রছাত্রীদের থেকে প্রচুর আবেদন এসেছে যাতে পরীক্ষার আগের দিন লকডাউন তুলে নেওয়া হয়। সেই আবেদন বিবেচনা করেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ১১ সেপ্টেম্বর রাজ্য জুড়ে লকডাউন কার্যকর থাকবে।"

১৩ সেপ্টেম্বর রবিবার রয়েছে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা (NEET)। কিন্তু ঠিক তার আগের দু’‌দিন অর্থাৎ ১১ এবং ১২ সেপ্টেম্বর রাজ্যের পূর্বনির্ধারিত সার্বিক লকডাউন। স্বাভাবিকভাবেই তাই চিন্তায় পড়েছিলেন পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকেরা। পরীক্ষার আগে দু’‌দিন লকডাউন থাকলে সমস্যা হবে জানিয়ে বহু পরীক্ষার্থী মুখ্যমন্ত্রীর দফতরে আবেদন জানিয়েছিলেন। সেই আবেদনে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে ট্যুইট করে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, NEET ‌পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্বঘোষিত ১২ সেপ্টেম্বরের সার্বিক লকডাউন প্রত্যাহার করছে রাজ্য সরকার। এ দিন মুখ্যমন্ত্রী তাঁর ট্যুইটে ছাত্রছাত্রীদের শুভেচ্ছাও জানিয়েছেন।

উল্লেখ্য, ১৩ সেপ্টেম্বর NEET‌–র দিন কলকাতা মেট্রোর পরিষেবা মিলবে। সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ৩৩ জোড়া ট্রেন চালানো হবে নোয়াপাড়া থেকে কবি সুভাষ মেট্রো স্টেশনের মধ্যে। তবে ওই দিন কোনও টোকেন ইস্যু করা হবে না।  স্মার্ট কার্ড থাকলে, তা ব্যবহার করা যাবে। আর যাঁদের নেই, তাঁদের জন্য কাগজের টিকিট ইস্যু করা হবে। তবে অ্যাডমিট দেখালে তবেই মিলবে পাতাল প্রবেশের সুযোগ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Mamata bandyopadhyay, West Bengal lockdown