Home /News /kolkata /
West Bengal Coronavirus Update: দৈনিক সংক্রমণ কমল রাজ্যে, মৃত্যু আজও তিরিশের ওপরে!

West Bengal Coronavirus Update: দৈনিক সংক্রমণ কমল রাজ্যে, মৃত্যু আজও তিরিশের ওপরে!

রাজ্যে ফের কমল দৈনিক করোনা সংক্রমণ West Bengal Coronavirus Update Covid-19 Update

রাজ্যে ফের কমল দৈনিক করোনা সংক্রমণ West Bengal Coronavirus Update Covid-19 Update

গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Corona in Bengal) সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪২৭ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের।

  • Share this:

    কলকাতা: রাজ্যে সামান্য কমল (West Bengal Coronavirus Update) দৈনিক করোনা সংক্রমণ (Covid19)। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Corona in Bengal) সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪২৭ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের। পজিটিভিটি রেট নেমেছে ৬.০০ শতাংশে। রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে এই তথ্য তুলে ধরা হয়েছে। স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, সুস্থতার হার ৯৭.৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ হাজার ৮৫টি।

    আরও পড়ুন :  ধরতে গিয়েছিলেন কাঁকড়া, আচমকা নৌকায় ঝাঁপ 'তার'! সোজা টেনে নিল জঙ্গলে, তারপর…?

    রাজ্যে বিগত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে  (West Bengal Coronavirus Update) মোট আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ৯৩ হাজার ৬০৬ জন। করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০,৫৮৩। এদিন কোরোনাভাইরাসে মৃত ৩৩ জনের মধ্যে কলকাতার মৃত্যু হয়েছে ৮ জনের। প্রসঙ্গত তৃতীয় ঢেউ-এ মৃত্যু সংখ্যা প্রথম ৩০-এর ওপরে যায় ১৫ জানুয়ারি। তারপর থেকে মৃত্যুর সংখ্যা ৩০ ওপরেই রয়েছে যা কিছুটা চিন্তায় রাখছে চিকিৎসকদের।

    আরও পড়ুন : বাজেয়াপ্ত হবে 'এই' বাসগুলি! চলবে শহরজুড়ে অভিযান! ফের কড়া নির্দেশ ফিরহাদ হাকিমের...

    আক্রান্তের  (West Bengal Coronavirus Update) নিরিখে জেলাগুলির মধ্যে এদিন প্রথমে রয়েছে উত্তর ২৪ পরগনা ( ৩৭৩), দুনম্বরে দার্জিলিং (২৬৭), তিন নম্বরে দক্ষিণ ২৪ পরগনা (২৫৫)। তবে স্বস্তি বাড়িয়ে এদিন ১০ জেলায় মৃত্যুর খবর নেই। উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে ১, দার্জিলিং-এ ১, জলপাইগুড়িতে ২ জন করে রোগীর মৃত্যু হয়েছে। তবে কোচবিহার, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে কোনও মৃত্যু হয়নি এদিন। বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা থেকে মৃত্যুর কোনও খবর নেই। এদিন জেলাগুলির মধ্যে সব থেকে বেশি ৬ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনা জেলায়। দক্ষিণবঙ্গের মধ্যে হাওড়ায় ৫, হুগলিতে ৪ এবং মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এদিনও কোনও জেলাতেই অ্যাকটিভ রোগীর সংখ্যা বাড়েনি।

    আরও পড়ুন : ধর্মতলায় উল্টে গেল মিনি বাস, রবিবারের দুপুরে কলকাতায় মারাত্মক দুর্ঘটনা!

    আগের দিনের থেকে টেস্ট কমেছে এদিন সারা রাজ্যে পরীক্ষা হয়েছে ৫৭,০৮৫টি। শনিবার পরীক্ষা হয়েছিল ৬২,১২৫টি। এদিনের আরটিপিসিআর এবং অ্যান্টিজেন টেস্টের রেশিও হল ৩৭:৬৩। পজিটিভিটি রেট ৬%। শনিবার পজিটিভিটি রেট ছিল ৫.৬৫%। শনিবার অ্যাকটিভ রোগী তালিকা থেকে বাদ গিয়েছিল ৭,৮১১ জনের নাম। আর রবিবার বাদ গিয়েছে ৬,৩৫৬ জনের নাম।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: West Bengal Corona Update

    পরবর্তী খবর