Home /News /kolkata /

West Bengal Coronavirus Update: রাজ্যে বাড়ল করোনায় সক্রিয় রোগীর সংখ্যা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮০!

West Bengal Coronavirus Update: রাজ্যে বাড়ল করোনায় সক্রিয় রোগীর সংখ্যা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮০!

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৬০ জন, সেটা আজ আবার অনেকটাই কমে হয়েছে ৫৮0 জন (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা  আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল (West Bengal Coronavirus Update)। গতকাল একশোর ওপর একদিনে করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। তবে শুক্রবার কিছুটা হলেও স্বস্তি মিলল। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৬০ জন, সেটা আজ আবার অনেকটাই কমে হয়েছে ৫৮0 জন (West Bengal Coronavirus Update)। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ১২ জন ছিল, সেটা আজ বেশ কিছুটা কমে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। আজ আবারো করোনা আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা কমল। আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৫৬৬ জন (West Bengal Coronavirus Update)। এর ফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পরপর দুদিন বেড়ে ৭ হাজার ৫১৩ জন হল। তবে গত ২৪ ঘন্টায় সারা রাজ্যে করোনা পরীক্ষা কিছুটা বেড়েও মাত্র ৪০ হাজার ৩৭১ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৮০ জন করোনা পজিটিভ।

এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের 1.78% এর থেকে বেশ কিছুটা কমে 1.44% হয়েছে। রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন,যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, এই ওমিক্রন আতঙ্কের জন্য আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা যথেষ্ট উদ্বেগের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। রাজ্যে করোনা পরীক্ষা করার সংখ্যা আরও বাড়ানো উচিত এবং একইসঙ্গে মানুষের উচিত কোনরকম করণা উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা পরীক্ষা করানো।

আরও পড়ুন: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নয়, হিংসা হলে দায় রাজ্য ও কমিশনের: হাইকোর্ট

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘন্টায় ৫৮০ জন করোনা আক্রান্ত,সেখানে শুধু কলকাতাতেই এদিন ১৭২ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে অনেকটাই কমে ৯৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে আজ একধাক্কায় ৪ জনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত আবার কিছুটা কমে ৩৪ জন হয়েছে।

আরও পড়ুন: ৫ দিন পর খুলেছে বক্সার জঙ্গল সাফারি, রয়্যাল বেঙ্গল দেখতে উপচে পড়ল ভিড়!

দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৪৯ জন। অন্যদিকে, হুগলি জেলাতেও গতকালের থেকে সামান্য কমে করোনা আক্রান্ত হয়েছে ২৯ জন। নদিয়া জেলায় আজ অনেকটাই কমে করোনা আক্রান্ত হয়েছে ১৮ জন, মৃত্যু হয়েছে একজনের। অন্যদিকে আবারো উদ্বেগ বাড়িয়ে বীরভূম জেলায় আজ ২৪ জন আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে একজনের। পশ্চিম বর্ধমান জেলাতেও আক্রান্তের সংখ্যা কমে ২১ জন হয়েছে। আজ দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং বীরভূম ছাড়া অন্য কোনো জেলায় মৃত্যু না হওয়ায় কিছুটা স্বস্তির হাওয়া স্বাস্থ্য কর্তাদের।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি অনেকটা ভালো থাকলেও আজ অন্যদিনের তুলনায় কিছুটা বেড়েছে করোনা আক্রান্ত সংখ্যা। উত্তরবঙ্গের মধ্যে জলপাইগুড়ি জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত,সেখানে আজ ১৮ জন করোনা আক্রান্ত হয়েছে।। এরপরই দার্জিলিং  জেলায় ১৪ জন করোনা আক্রান্ত হয়েছে,মৃত্যু হয়েছে একজনের। কোচবিহারে আক্রান্ত বেড়ে হয়েছে ১৫ জন। তবে উদ্বেগ বাড়িয়ে যে উত্তর দিনাজপুর জেলায় খুব অল্পই আক্রান্ত থাকছিল,সেখানে আজ আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ জন হলো। আজ রাজ্যের মধ্যে সব থেকে কম করোনা আক্রান্ত হয়েছে  উত্তরবঙ্গের কালিম্পং জেলায়। এই জেলাতে আজ মাত্র একজন  করোনা আক্রান্ত হয়েছে। এরপরই দক্ষিণবঙ্গের পুরুলিয়া এবং উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলায় আজ মাত্র ২ জন করে করোনা আক্রান্ত হয়েছে। এরপরই যে দক্ষিণ দিনাজপুর জেলা কিছুদিন আগেও উত্তরবঙ্গের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্ত থাকছিল, সেখানে আজ কমে মাত্র ৩ জন করোনা আক্রান্ত হয়েছে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Corona in Bengal, Coronavirus, Kolkata

পরবর্তী খবর