Home /News /kolkata /

West Bengal Coronavirus Update: আতঙ্ক-উদ্বেগ চরমে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৩ হাজার! কলকাতাতেই ১৯৫৪

West Bengal Coronavirus Update: আতঙ্ক-উদ্বেগ চরমে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৩ হাজার! কলকাতাতেই ১৯৫৪

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

কলকাতায় গত সোমবার আক্রান্ত ছিলেন ২০৪ জন। তিন দিনের মধ্যে জেলার করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজারের কাছে (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: নিমেষের মধ্যে রাজ্যজুড়ে করোনাভাইরাসের দাপট (West Bengal Coronavirus Update)। এই সপ্তাহের শুরুতে যেখানে রাজ্যের দৈনিক আক্রান্ত ৫০০-ও ছিল না, সেখানে শুক্রবার, ২০২১ সালের শেষ দিনে করোনা আক্রান্ত প্রায় সাড়ে তিন হাজার জন (West Bengal Coronavirus Update)। স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৫১ জন। শুধু কলকাতাতেই আক্রান্তের সংখ্যা এক হাজার ৯৫৪ জন। অর্থাৎ, প্রায় ২ হাজার। কলকাতায় গত সোমবার আক্রান্ত ছিলেন ২০৪ জন। তিন দিনের মধ্যে জেলার করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজারের কাছে (West Bengal Coronavirus Update)।

রাজ্যের করোনা পরিস্থিতি অত্যন্ত চিন্তা বাড়িয়েছে চিকিৎসক-বিশেষজ্ঞদের। রাজ্য সরকারও করোনা ঠেকাতে নানা পরিকল্পনা ও পদক্ষেপ করা শুরু করেছে। ইতিমধ্যেই বর্ষবরণের রােত কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ফলে গত ২৫ ডিসেম্বর কলকাতার পার্ক স্ট্রিটে যে জনসমাগমের ছবি দেখা গিয়েছিল, তা কিছুটা পাল্টেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭ জনের, তার মধ্যে ৪ জন কলকাতায়।বৃহস্পতিবার সেই সংখ্যাটা ছিল ১২। এই নিয়ে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৭৭১ জন।

আরও পড়ুন: প্রথম ঢেউয়ের মতো হাসপাতালে বেড বৃদ্ধির নির্দেশ রাজ্যের, তৃতীয় ঢেউ আসছেই

শুক্রবার করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫১০ জন। এই মুহূর্তে রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ১২৬৪৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ৮১৩ জনের। তার মধ্যে প্রায় সাড়ে তিন হাজার আক্রান্ত। সুস্থতার হার ৯৮.১৪ শতাংশ। সংক্রমণের হার এই মুহূর্তে ৮.৪৬ শতাংশ। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও ব্যাপক হারে করোনা সংক্রমণ বাড়ছে। কলকাতার পরই সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে উত্তর ২৪ পরগান, হাওড়া ও পশ্চিম বর্ধমানে। এই জেলাগুলিতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত যথাক্রমে ৪৯৬, ২৯৮ ও ১৩৮।

আরও পড়ুন: কলকাতার করোনা পরিস্থিতি মারাত্মক, আর আহমেদ ডেন্টাল কলেজে আক্রান্ত ২৭!

দৈনিক আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহের মধ্যে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কাই সত্যি হতে চলেছে বলে মনে করা হচ্ছে। গত ২০ জুনের পর রাজ্যে ফের দৈনিক করোনা সংক্রমণ ২ হাজারের গণ্ডি ছাড়াল বৃহস্পতিবার। ২০ জুন শেষ ২১৮৪ জন একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন। মৃত্যু হয়েছিল ৫৩ জনের। তার পর থেকে কমতে শুরু করেছিল সংক্রমণের হার। কিন্তু কয়েক মাসের মধ্যেই ফের কোভিডের সংক্রমণ বেড়ে এই রূপ ধারণ করল বৃহস্পতিবার। শুক্রবার সেই সংখ্যা ভয়াবহ বেড়ে প্রায় সাড়ে তিন হাজার।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Coronavirus, Kolkata, Omicron

পরবর্তী খবর