Home /News /kolkata /
West Bengal By Polls: নির্বাচন কমিশন সূত্রে বড় খবর, পুজোয় আগেই বাংলায় ভোটের বাদ্যি?

West Bengal By Polls: নির্বাচন কমিশন সূত্রে বড় খবর, পুজোয় আগেই বাংলায় ভোটের বাদ্যি?

নির্বাচন কমিশন সূত্রে বড় খবর, পুজোয় আগেই বাংলায় ভোটের বাদ্যি?

নির্বাচন কমিশন সূত্রে বড় খবর, পুজোয় আগেই বাংলায় ভোটের বাদ্যি?

পুজোর আগেই ভোটের বাদ্যি বাজতে চলেছে বাংলায় (West Bengal By Polls)।

  • Share this:

#কলকাতা: পুজোর আগেই ভোটের বাদ্যি বাজতে চলেছে বাংলায় (West Bengal By Polls)। অন্তত নির্বাচন কমিশনের তৎপরতা সেই ইঙ্গিতই দিচ্ছে। যে সমস্ত রাজ্যে উপনির্বাচন রয়েছে, সেই সমস্ত রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বুধবারই বৈঠক করেছে নির্বাচন কমিশন। ওই বৈঠকে রাজ্যের করোনা পরিস্থিতি বিস্তারিতভাবে তুলে ধরেছেন রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী।

তিনি জানিয়েছেন, বাংলায় এখনই ভোটের অনুকূল সময়। রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারও উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনকেও জানিয়েছেন, পুজোর আগেই নির্বাচন করে ফেলা জরুরি। কোভিডের পাশাপাশি রাজ্যের বন্যা পরিস্থিতিও এখন নিয়ন্ত্রণে বলেও জানিয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে শুক্রবার বিভিন্ন রাজ্যের উপনির্বাচন নিয়ে বৈঠকে বসতে চলেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সেই সম্ভাবনার সূত্রেই জোরকদমে প্রস্তুতি শুরুর পথে রাজনৈতিক দলগুলিও।

কমিশন সূত্রে খবর, শুক্রবার নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠকে বসার সম্ভাবনা রয়েছে। কমিশন স্বীকৃত বিভিন্ন রাজনৈতিক দল তাদের রিপোর্ট বা মতামত ভোট নিয়ে পাঠিয়েছে কমিশনের কাছে। সেগুলি নিয়ে পর্যালোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। গতকাল বিভিন্ন রাজ্যের সঙ্গে নির্বাচন প্রস্তুতি নিয়ে একপ্রস্থ বৈঠক করেছে কমিশন। সেগুলি নিয়ে পর্যালোচনার সম্ভাবনা রয়েছে শুক্রবার। সে ক্ষেত্রে বিভিন্ন রাজ্যের মতামত খতিয়ে দেখা তার সঙ্গে রাজনৈতিক দলগুলি ভোট কিভাবে চাইছে তা নিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করতে চাইছে কমিশন।

আরও পড়ুন: পুজোর আগেই রাজ্যে উপনির্বাচন? তথ্য সহ চিঠি যাচ্ছে কমিশনের কাছে!

সে ক্ষেত্রে ভোট যদি হয় তাহলে প্রচার কৌশল কী ভাবে হবে? তার গাইডলাইন নিয়েও একপ্রস্থ আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে শুক্রবার, নির্বাচন কমিশন সূত্রে খবর। যদিও গতকালই কমিশনের মুখপাত্র জানিয়েছেন ভোট হবে কি হবে না তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। কমিশনের স্বীকৃত বিভিন্ন রাজনৈতিক দলগুলির মতামত পাঠানোর পর এখনও পর্যন্ত তা নিয়ে কমিশনের ফুল বেঞ্চ বসেনি। সে ক্ষেত্রে আগামিকাল বৈঠক হলে তা গুরুত্বপূর্ণ বৈঠক হতে চলেছে অন্তত কমিশনের অন্দরমহল সূত্রে এমনটা খবর।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Election Commision, West Bengal Election 2021

পরবর্তী খবর