Home /News /kolkata /

WB Restrictions: প্রায় দেড় মাস পর স্বাভাবিক নিয়মে খুলছে দোকান-বাজার! স্বস্তির হাসি কয়েক লক্ষ ব্যবসায়ীর মুখে

WB Restrictions: প্রায় দেড় মাস পর স্বাভাবিক নিয়মে খুলছে দোকান-বাজার! স্বস্তির হাসি কয়েক লক্ষ ব্যবসায়ীর মুখে

এবার পুরোপুরি খুলছে দোকান বাজার।

এবার পুরোপুরি খুলছে দোকান বাজার।

WB Restrictions: এবার থেকে স্বাভাবিক নিয়মেই দোকান খুলতে পারবেন ব্যবসায়ীরা। স্বাভাবিক ভাবেই মুখে হাসি ছোট ব্যবসায়ীদের।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে আরও এক দফার কঠোর বিধি-নিষেধ (WB Restrictions) জারি হচ্ছে। কিন্তু আনাজ বাজার-সহ ছোট-বড় পাইকারি ও খুচরা ব্যবসায়ীক প্রতিষ্ঠানগুলির জন্য সুখবর এল এই পর্বে। এবার থেকে স্বাভাবিক নিয়মেই দোকান খুলতে পারবেন ব্যবসায়ীরা। স্বাভাবিক ভাবেই মুখে হাসি ছোট ব্যবসায়ীদের।

    করোনার দ্বিতীয় পর্বের লকডাউনে দীর্ঘ সময় দোকান-বাজার বন্ধ ছিল। জুন মাসের ১৫ তারিখ থেকে সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত আনাজ বাজার এবং বেলা বারোটা থেকে তিনটে পর্যন্ত সোনার দোকান, কাপড়ের দোকান- সহ জরুরি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান খোলা রাখার সময় নির্ধারিত হয়েছিল। ধাপে ধাপে এই সময় বাড়ানো হয়। সাম্প্রতিক সময়ে সকাল ৭ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাজার খোলা থাকছিল । সেই নিয়মই আরও শিথিল করছে সরকার।

    নবান্ন সূত্রে খবর, শপিং মলের ভিতর ছোট বড় দোকানগুলিও স্বাভাবিকভাবে সচল থাকবে এই পর্বে। ৫০ শতাংশ কর্মী নিয়ে চালাতে হবে শপিং মলের ভিতরের দোকানগুলি। দোকানে লোক সমাগমের ক্ষেত্রেও ৫০ শতাংশ মাত্রা ধরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত এই পর্বে খোলা থাকবে সেলুন, বিউটি পার্লার। তবে ক্রেতা-বিক্রেতা উভয়ের ক্ষেত্রেই টিকাকরণ বাধ্যতামূলক।

    আজই নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে রাজ্যে ৩০ জুলাই পর্যন্ত চলবে বিধি-নিষেধ। এই পর্বে বন্ধ থাকছে লোকাল ট্রেন তবে সপ্তাহে পাঁচদিন ৫০% যাত্রী নিয়ে চলবে মেট্রো পরিষেবা। এই পর্বে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকছে। তবে বাস-ট্রাম, ট্যাক্সি ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাস্তায় নামতে পারবে, বলছে নবান্ন।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID19, WB Restrictions, West Bengal lockdown

    পরবর্তী খবর