কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

Durga Puja 2020: ঠাকুর দেখুন বাসে চড়ে, ভাসান দেখুন বিলাসবহুল জলযানে চড়ে!

Durga Puja 2020: ঠাকুর দেখুন বাসে চড়ে, ভাসান দেখুন বিলাসবহুল জলযানে চড়ে!

ইতিমধ্যেই অনলাইনে শুরু হয়ে গিয়েছে বুকিং।

  • Share this:

#কলকাতা: করোনা কালে ঠাকুর দেখানোর রীতিতে বেশি কাঁটছাট করছে না রাজ্য পরিবহণ দফতর। ট্রাম, ভলভো বাস, ইলেকট্রিক বাস এমনকি প্রতিমা নিরঞ্জন দেখানো হবে। ইতিমধ্যেই অনলাইনে শুরু হয়ে গিয়েছে বুকিং। এছাড়া মিলেনিয়াম পার্ক ও এসপ্ল্যানেডের মতো ডিপো থেকে মিলবে হাতে হাতে টিকিট। গোটা ব্যবস্থাই করে দিচ্ছে রাজ্য পরিবহণ নিগম। অন্যান্য বারের মতো এবারেও লাক্সারি ভেসেলে করে দেখানো হবে প্রতিমা নিরঞ্জন।

উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক ঘাটের প্রতিমা নিরঞ্জন দেখানো হবে। শুরু হবে মিলেনিয়াম পার্ক থেকে। সেখান থেকে যাবে দ্বিতীয় হুগলি সেতু। সেখান থেকে বাগবাজার ঘাট। মাঝের যে কয়েকটি ঘাটে হাওড়া ও কলকাতার দিকে প্রতিমা নিরঞ্জন হয় তার সবগুলিই দেখানো হবে। তবে শুধু ঘুরিয়ে দেখানো নয়, থাকছে স্ন্যাক্স ও ডিনারের ব্যবস্থা। মাথা পিছু প্যাকেজ রাখা হয়েছে ১৪০০ টাকা করে। অনলাইনে টিকিট কাটা যাচ্ছে www.wbtc.online.in সাইট থেকে। এছাড়া রাজ্য পরিবহণ নিগমের মিলেনিয়াম পার্ক ডিপো থেকেও এই টিকিট পাওয়া যাচ্ছে।

অন্যদিকে এবার সল্টলেক, নিউটাউনের পুজো দেখানো হবে এসি বাসে করে। তবে এটা ইলেকট্রিক বাসে চেপে। ফলে দূষণমুক্ত পুজো দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এই বিশেষ প্যাকেজে সল্টলেকের বাছাই করা পুজো মন্ডপ দেখানো হবে। অন্যদিকে এসপ্ল্যানেড ও বারাসত ডিপো থেকে বাস করে দেখানো হবে কলকাতার নাম করা বারোয়ারী পুজো। এসি ভলভো বাসে করে এই পুজো পরিক্রমা চলবে। তবে যারা নন এসি বাসে চেপে ঠাকুর দেখতে চান তাদের জন্যেও বিশেষ ব্যবস্থা থাকছে।

হাওড়া, বালিগঞ্জ, ডানলপ, হাবড়া থেকে নন এসি বাস ছাড়বে ঠাকুর দেখানোর জন্যে। এর জন্যে ইতিমধ্যেই অনলাইনে টিকিট বুকিং শুরু হয়ে গেছে। অন্যদিকে দুটি এসি ট্রামে চেপে ঠাকুর দেখা যাবে উত্তর ও দক্ষিণ কলকাতার। সপ্তমী ও নবমীতে থাকছে সেই সুযোগ। হাতিবাগান ও গড়িয়াহাট ঠাকুর দেখানোয় জুড়ে যাচ্ছে। করোনা অধ্যায়ে পরিবহণ দফতর ঠাকুর দেখানোর এই ব্যবস্থা করবে কিনা তা নিয়ে একটা সন্দেহ ছিল। অবশেষে সেই প্রক্রিয়া সম্পূর্ণ হল। ফলে ছোঁয়াচ এড়িয়ে ঠাকুর দেখার সুযোগ মিলবে কলকাতায় রাজ্য পরিবহণ দফতরের হাত ধরে।

Published by: Pooja Basu
First published: October 18, 2020, 10:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर