• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • VETERAN ARTIST KABIR SUMAN TESTED NEGATIVE FOR COVID 19 SWD

Kabir Suman: কবীর সুমনের করোনা রিপোর্ট নেগেটিভ! তবে গলার সংক্রমণ নিয়ে চিন্তিত চিকিৎসকরা

সন্দেহ করা হচ্ছিল তিনি কোভিড আক্রান্ত কিনা। অবশেষে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে।

সন্দেহ করা হচ্ছিল তিনি কোভিড আক্রান্ত কিনা। অবশেষে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে।

  • Share this:

    #কলকাতা: রবিবার রাতে শ্বাসকষ্ট ও গলা ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সঙ্গীতশিল্পী কবীর সুমন (Kabir Suman)। সন্দেহ করা হচ্ছিল তিনি কোভিড আক্রান্ত কিনা। অবশেষে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে। রবিবার রাতে হঠাৎই তাঁর অক্সিজেন লেভেল ৯০ এর কাছে নেমে যায়। পাশাপাশি জ্বর ও গলা ব্যথাও ছিল। খাবার খেতেও অসুবিধা হচ্ছিল তাঁর। তাই তড়িঘড়ি কাল রাতেই এসএসকেএম এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয় তাঁকে। ১০৩ নম্বর কেবিনে রাখা হয় ৭৩ বছর বয়সি শিল্পীকে।

    হাসপাতালে ভর্তি করার সঙ্গে সঙ্গে তাঁর র‍্যাপিড টেস্ট করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ এলেও তাঁর আরটিপিসিআর টেস্টও করা হয়। সোমবার সন্ধেয় সেই রিপোর্টও নেগেটিভ আসে। যদিও তাঁর বুকের এক্সরে-তে শ্বাসযন্ত্রের কিছু সমস্যা ধরা পড়ে। এছাড়াও অন্যান্য পরীক্ষাও করা হয় গায়কের। তিনি মেডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সৌমিত্র ঘোষের চিকিৎসাধীন রয়েছেন। তাঁর নেতৃত্বে দুই সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। কবীর সুমন সিওপিডির রোগী। বছর দশেক আগেও তিনি শ্বাসযন্ত্রের অসুখে ভুগেছিলেন। এছাড়াও বার্ধক্যজনিত একাধিক অসুখ রয়েছে তাঁর। তবে এই মুহূর্তে আতঙ্কের কিছু নেই বলে জানা যাচ্ছে।

    কবীর সুমনের অসুস্থতার খবর পেয়েই আজ সোমবার বিকেলে হাসপাতালে তাঁকে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোজা কেবিনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন মমতা। সূত্রের খবর, চিকিৎসকদের সঙ্গে কথা বলে কবীর সুমনের শরীরের সর্বশেষ অবস্থা জেনে নেন তিনি৷ পাশাপাশি, অসুস্থ শিল্পীর সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি৷ প্রায় তিরিশ মিনিট হাসপাতালে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    এ দিন কবীর সুমনের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে৷ তাঁকে ফেস মাস্কের মাধ্যমে প্রতি মিনিটে প্রায় ৬ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে৷ তাঁর শরীরে অক্সিজেনের মাত্রাও বেড়ে ৯৮ শতাংশ হয়েছে৷ তবে কবীর সুমনের গলার সংক্রমণ নিয়ে কিছুটা উদ্বিগ্ন চিকিৎসকরা। শিল্পীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই তাঁর অনুরাগীরা উদ্বেগ প্রকাশ করা শুরু করেছেন। ইতিমধ্যেই অনেকে তাঁর আরোগ্য কামনা করেছেন। নিজের ফেসবুকে বর্ষীয়ান যথেষ্টই সক্রিয়। প্রায়ই নিজের তৈরি গান শেয়ার করেন গায়ক।

    Published by:Swaralipi Dasgupta
    First published: