• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • UJAAN GANGULY SON ON KAUSHIK GANGULY AND CHURNI GANGULY IS HEADING TO OXFORD UNIVERSITY SANJ

Ujaan Ganguly : অক্সফোর্ড পাড়ি কৌশিক-চূর্ণীর পুত্রের, ফেসবুকে সুখবর দিলেন উজান গঙ্গোপাধ্যায়!

উজানের অক্সফোর্ড যাত্রা Photo : Facebook

চলতি বছরের অগস্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতে উচ্চশিক্ষা লাভের জন্য শহর ছাড়বেন কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Kaushik Ganguly) ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের (Churni Ganguly) একমাত্র ছেলে, উজান (Ujaan Ganguly)।

  • Share this:

    #কলকাতা : এবার জীবন পথের আরেক অধ্যায়ে পা রাখতে চলেছেন অভিনেতা উজান গঙ্গোপাধ্যায় (Ujaan Ganguly)। পাড়ি দিচ্ছেন অক্সফোর্ড। বিশ্ব সাহিত্য নিয়ে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়াশোনার সুযোগ পেয়েছেন তিনি। চলতি বছরের অগস্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতে উচ্চশিক্ষা লাভের জন্য শহর ছাড়বেন কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Kaushik Ganguli) ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের (Churni Ganguly) একমাত্র ছেলে, উজান (Ujaan Ganguly)।

    সোমবার ফেসবুকে দীর্ঘ পোস্ট করে সুখবরটি নিজেই শেয়ার করেছেন উজান (Ujaan Ganguly)। জানিয়েছেন চলতি বছরের ফেব্রুয়ারিতেই এই খবর পেয়েছিলেন। কিন্তু পরিবারের সকলে কোভিডে আক্রান্ত হওয়া, দিদাকে হারানো, একের পর এক পারিবারিক বিপর্যয়ের কারণে সকলের সঙ্গে সুখবর ভাগ করে নেওয়ার অবকাশ হয়নি এতদিন। তবে এখন একটু ভারসাম্য ফিরেছে। তাই সকলের সঙ্গে শেয়ার করলেন বলে জানিযেছেন উজান। তাঁর কথায়, “বাবা-মায়ের মন খারাপ। আসলে আমরা এত গায়ে গায়ে লেগে থাকি। চলে যাব বলে মাঝেমধ্যে দুঃখপ্রকাশও করে ফেলছে বাবা, মা। গ্র্যাজুয়েশনের সময় দিল্লিতে যেতে পারতাম। যাইনি তখন। বাবা, মায়ের অভ্যেস আমিই খারাপ করেছি।”

    উল্লেখ্য, পাভেল পরিচালিত ‘রসগোল্লা’ ছবির নায়ক হিসেবে প্রথম আত্মপ্রকাশেই নজর করেছিলেন গুণী বাবা-মায়ের গুণী পুত্র। ইন্ডাস্ট্রিতে বাবা, মায়ের পরিচয়ে নয়, বরং নিজের কাজের মাধ্যমেই পরিচিত হতে শুরু করেছিলেন একটু একটু করে। সঙ্গে চালিয়ে যাচ্ছিলেন পড়াশোনা। উইন্ডোজ-এর প্রযোজনায় কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় উজান অভিনীত ‘লক্ষ্মী ছেলে’ও এবার মুক্তির অপেক্ষায়। এরইমধ্যে এই নতুন বাঁক এল উজানের পথে।

    উজানের কথায়, "আমি মনে করি না, এটা আমার কোনও ব্রেক বা সিনেমা জগৎ থেকে নিজেকে বিচ্ছিন্ন করে ফেলছি এর জন্যে। চলচ্চিত্র জগতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক আমার। বাবা, মায়ের কারণে বলছি না। আমারই কাজ করতে ভাল লাগে। আমি সিনেমা নিয়েও পড়াশোনা করছি। সাহিত্য, সিনেমা ক্লোজ লিঙ্কড। অভিনয়ের সুযোগ ওখানেও খুঁজব। আর এখানে তো ফিরবই। পরবর্তী কালে যাই করি, পেশাদার অভিনেতা হই বা না হই, ফিল্ম জগতের সঙ্গে যুক্ত থাকতে চাই।” আগামী ১৫ জুলাই থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরের পরীক্ষা নিয়ে আপাতত ব্যস্ত উজান। এর মধ্যে ওটিটি বা ফিল্মের অফার এসেছে। একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শক দেখেছেন, প্রশংসাও কুড়িয়েছে তাঁর অভিনয়। আপাতত বাবার পরিচালনায় ছেলের অভিনয় দেখতে মুখিয়ে আছে দর্শক। অপেক্ষা উজানেরও। নতুন দেশ, নতুন ক্যাম্পাস আর নতুন ছবির।

    Published by:Sanjukta Sarkar
    First published: