• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TWO STAR MLAS RAJ CHAKRABORTY AND JUNE MALIA TOOK PLACE IN TWO IMPORTANT COMMITTEES OF THE ASSEMBLY SR

Raj Chakraborty-June Malia: বিধানসভার দুই গুরুত্বপূর্ণ কমিটিতে জায়গা করে নিলেন দুই তারকা বিধায়ক রাজ-জুন

বিধানসভার তথ্য সংস্কৃতি সংক্রান্ত আইএনসিএ (INCA) কমিটিতে এলেন তৃণমূলের দুই তারকা বিধায়ক।

আইএনসিএ (INCA) কমিটিতে জায়গা করে নিলেন ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) ও মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া (June Malia)।

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: বিধানসভার তথ্য সংস্কৃতি সংক্রান্ত আইএনসিএ (INCA) কমিটিতে এলেন তৃণমূলের দুই তারকা বিধায়ক। জায়গা করে নিলেন ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) ও মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া (June Malia)। এর মধ্যে রাজ আবার কমিটির দায়িত্বে রয়েছেন। দু'জনেই পেশাগত ভাবে যুক্ত সাংস্কৃতিক পরিমন্ডলের সাথে। তবে তথ্য ও সংস্কৃতি দফতরের মধ্যে যেহেতু রয়েছে ক্রীড়া ও যুব সংগঠন। সেটা নিয়েই বিশেষ আগ্রহ রয়েছে দু'জনের। বিধানসভার এই কমিটির পাশাপাশি রাজ চক্রবর্তী রয়েছেন, তৃণমূলের সাংস্কৃতিক সেলের দায়িত্বে। ফলে দুইয়ের মেলবন্ধনে কাজ করতে চান রাজ ও জুন।

বিধানসভা নির্বাচনে ব্যারাকপুর আসন থেকে জিতে এসেছেন রাজ চক্রবর্তী। ভোটের লড়াই অত্যন্ত কঠিন ছিল বলে মত রাজনৈতিক মহলের। সেই আসন জিতে প্রতিদিন চিত্র পরিচালক ও প্রযোজক রাজ চক্রবর্তী ব্যস্ত থাকেন নিজের বিধানসভা কেন্দ্র নিয়ে। বিধায়ক হিসাবে তিনি বিধানসভার কমিটিতে থাকবেন। তবে তাঁর কাজের পরিধি ও গুরুত্ব দেখে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে তথ্য সংস্কৃতি দফতরের। রাজ চক্রবর্তী জানিয়েছেন, "গোটা রাজ্যের একাধিক জায়গায় আমরা দেখেছি প্রচুর সম্ভাবনা আছে এমন ছেলে মেয়েরা ছড়িয়ে ছিটিয়ে আছেন। ক্রীড়া ক্ষেত্রের উন্নতি হলে সামাজিক ভাবেও সমৃদ্ধ হওয়া যাবে। সেই চেষ্টাই করব।"

এই কমিটিতে আছেন মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া। তিনিও জঙ্গলমহলের কঠিন লড়াই জিতে এসেছেন। তিনি জানিয়েছেন, "আমার বিধানসভা এলাকায় আদিবাসী ভাই বোনেরা খেলাধূলায় দক্ষ। কিন্তু সঠিক সময়ে প্রশিক্ষণ না পেলে তাঁরাও এগিয়ে যেতে পারে না। এই কমিটির মাধ্যমে আলোচনা করে আমরা এগোতে পারব সকলে।" দুই তারকা বিধায়ক জানিয়েছেন, মানুষের চাহিদাগুলোকে গুরুত্ব দিয়ে ভাবছে রাজ্য সরকার। পরিকাঠামো উন্নতির কাজ আরও  করা হচ্ছে। উন্নয়ন নিয়ে মানুষ প্রশ্ন তুলতে পারবেন না। তবে পরিকাঠামো বিকাশের পাশাপাশি ক্রীড়া ও তথ্য সংস্কৃতির মতো বিষয় মানুষের মননের সঙ্গে জুড়ে থাকে। সেই কাজটাই করতে চান তারকা বিধায়ক জুটি। বিধানসভায় রয়েছে ৪১ কমিটি। সেই কমিটিতে সরকার বিরোধী দু'পক্ষের সদস্যরাই ভাগাভাগি করে থাকেন। এ বারও সেই নিয়ম রয়েছে। তবে তারকা বিধায়করা যে কমিটিতে থাকবেন তা অবশ্যই নজর কাড়বে।

Published by:Simli Raha
First published: