কলকাতা সহ রাজ্যে বেড়ে চলেছে ডেঙ্গিতে মৃতের সংখ্যা

কলকাতা সহ রাজ্যে বেড়ে চলেছে ডেঙ্গিতে মৃতের সংখ্যা
Representational Image

কলকাতা সহ রাজ্যে বেড়ে চলেছে ডেঙ্গিতে মৃতের সংখ্যা

  • Share this:

 #কলকাতা: রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। পাঁচ দিন অসুস্থ থাকার পর মারা গেলেন লেকটাউনের বাসিন্দা অুন দাস। উত্তর ২৪ পরগনার কামারহাটিতে মৃত্যু হয়েছে এক যুবকের। পুরপরিষেবা নিয়ে ক্ষোভ স্থানীয়দের।

প্রশাসন চেষ্টা চালালেও ঠেকানো যাচ্ছে না ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা। সল্টলেকের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় লেকটাউনের নতুনপল্লির বাসিন্দা অনু দাসের। পাঁচ দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। প্রথমে এক নার্সিংহোমে ভর্তি করা হলেও, পরে সল্টলেকের হাসপাতালে রেফার করা হয়। কিন্তু শেষ রক্ষা হল না। রবিবার বিকেলে মৃত্যু হয় অনু দাসের।

এলাকাবাসীদের অভিযোগ, এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন না থাকার কারণেই মশার উপদ্রপ বাড়ছে। বেহাল পুর পরিষেবার জন্য স্থানীয় কাউন্সিলরকেই দুষছেন তাঁরা।

অনু দাসের মৃত্যুর খবর পেয়ে এলাকায় যান বিধাননগরের বিধায়ক সুজিত বসু। তাঁর কাছে পুর পরিষেবা নিয়ে ক্ষোভ উগরে দেন এলাকাবাসী।

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ২২ বছরেই থেমে গেল অভিষেক তিওয়ারির জীবন। গত সোমবার জ্বর নিয়ে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয় কামারহাটির নওদাপাড়ার এই যুবককে। অবস্থার অবনতি হওয়ায় পরে বাইপাস সংলগ্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় অভিষেককে। রবিবার মৃত্যু হয় তাঁর। মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে যান মদন মিত্র। তাঁকে কাছে পেতেই বেহাল পুরপরিষেবা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

মৃত্যুর সংখ্যা যত বাড়ছে, ডেঙ্গি নিয়ে ততই বাড়ছে আতঙ্ক। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

First published: 08:39:37 AM Oct 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर