corona virus btn
corona virus btn
Loading

জিও মোবাইল টাওয়ার বসানোর নাম করে সেনা কর্মীকে প্রতারণা, গ্রেফতার ২

জিও মোবাইল টাওয়ার বসানোর নাম করে সেনা কর্মীকে প্রতারণা, গ্রেফতার ২

এবার সেনাবাহিনীর কর্মীকে ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা। সোশ্যাল মিডিয়ায় বড় অঙ্কের টাকা রোজগারেরও টোপ দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়েছিল দুষ্কৃতিরা ৷

  • Share this:

SHANKU SANTRA

#কলকাতা: মোবাইল টাওয়ার বসানোর নাম করে, খোদ ফোর্ট উইলিয়ামের সেনার হাবিলদারকে প্রতারণার ঘটনা ঘটল। প্রতারণা হয়েছে ফেসবুকের মাধ্যমে। এক বছর আগে প্রতারিত হওয়ার পর অবশেষে ধরা পড়ল দুই প্রতারক।

২০১৯ সালে ফেসবুকের একটি বিজ্ঞাপন দেখেন সেনাবাহিনীর এক হাবিলদার। সেই বিজ্ঞাপনে বলা ছিল জিও কোম্পানির মোবাইল টাওয়ার বসালে প্রচুর টাকা রোজগার রয়েছে। সেই অনুযায়ী ওই সেনাকর্মী যোগাযোগ করেন ওই কোম্পানির সঙ্গে। সেই কোম্পানি সেনাবাহিনীর কর্মীকে প্রলোভন দেয়, জিও টাওয়ার বসাতে গেলে প্রথমে টাকা সিকিউরিটি ডিপোজিট লাগবে। সেই অনুযায়ী ব্যাংক একাউন্টের মাধ্যমে, ২ লক্ষ ৪৭ হাজার টাকা বিভিন্ন খাতে নেয় ওরা। তারপরে উনি আর যোগাযোগ করতে পারেননি ভুয়ো কোম্পানির সঙ্গে। অবশেষে বুঝতে পারেন প্রতারিত হয়েছেন তিনি।

গত বছর ৭ সেপ্টেম্বর ময়দান থানাতে প্রতারণার অভিযোগ দায়ের করেন।বর্তমানে ওই সেনা কর্মী শিলিগুড়িতে চাকুরীরত।  ময়দান থানার পুলিশ, ওই প্রতারকদের ব্যাংকের অ্যাকাউন্ট গুলি খতিয়ে দেখে। তিনটি অ্যাকাউন্ট ভুয়ো নামে ছিল। মোবাইল নাম্বার গুলির আইএমইআই এবং ব্যাংক একাউন্টও ওদের বেশ কয়েকটি ফেসবুক অ্যাকাউন্ট ও আইপি অ্যাড্রেস মিলিয়ে, অবশেষে বিজপুর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয় অন্যতম অভিযুক্ত তুষার কুমার মৈত্রকে। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ অবশেষে মোবাইলের টাওয়ার লোকেশন ধরে ইন্দ্রজিৎ চৌধুরী নামে নৈহাটির আর এক যুবককে গ্রেফতার করে ময়দান থানার পুলিশ। তুষার গ্রেফতার হয়েছিল ১ ফেব্রুয়ারি । তাকে ১০ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতে রাখা হয়েছে। ইন্দ্রজিৎকে আজ ব্যাংকশাল আদালত সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। ওই দুই প্রতারকরা যে সমস্ত ব্যাংকে একাউন্ট খুলে প্রতারণা করেছিল, তার সমস্ত নমুনা ,ফোনের সিম কার্ড এবং মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। পুলিশ তদন্ত করে দেখছে, এই ধরনের প্রতারণার আর যতগুলো অভিযোগ রয়েছে, সেগুলোর সঙ্গে এদের কোন যোগসূত্র আছে কিনা!

First published: February 8, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर