রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট, ধর্মঘটে সাড়ে ৬ লক্ষ ট্রাক

রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘটের ডাক।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 20, 2019 12:31 PM IST
রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট, ধর্মঘটে সাড়ে ৬ লক্ষ ট্রাক
Photo- Video Grab
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 20, 2019 12:31 PM IST

#কলকাতা: রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘটের ডাক। পুলিশি জুলুম, থার্ড পার্টি ইনসিওরেন্স প্রিমিয়াম বৃদ্ধি-সহ ৬ দফা দাবিতে ধর্মঘটে ফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন। রাজ্যের একাধিক সীমান্তে দাঁড়িয়ে রয়েছে ট্রাক। তবে এই ধর্মঘটে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামে বিশেষ কোনও প্রভাব পড়বে না বলে দাবি রাজ্য সরকারের।

মালদহ, দুই দিনাজপুর, বীরভূম, বনগাঁ-সহ বিভিন্ন জায়গায় এই ছবি। বড় ট্রাকের পাশাপাশি মাঝারি ও ছোট ট্রাকও আন্দোলনে সামিল। পুলিশি জুলুম, থার্ড পার্টি ইনসিওরেন্স প্রিমিয়াম বৃদ্ধি, ট্রাকে ওভারলোডিং বন্ধ করা সহ ৬ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন।ট্রাক মালিকদের অভিযোগ, গত কয়েকবছরে লাগামছাড়া বৃদ্ধি পেয়েছে থার্ড পার্টি ইনসিওরেন্সের প্রিমিয়াম।

১৯৮৯ সালে ইনসিওরেন্সের প্রিমিয়াম ছিল মাত্র ৬৫ টাকা। ২০১৫ য় তা বেড়ে দাঁড়ায় ১৯ হাজার ৭৮৬। আর চলতি বছরে ৪৩ হাজার ৩৭ টাকা। অর্থাৎ গত চার বছরে প্রিমিয়াম বেড়েছে ২৩ হাজার ২৫১ টাকা।আরও অভিযোগ, মাসে মাসে থানায় হাজার হাজার টাকা দিতে হয়। টাকা না দিলে হেনস্থা করা হয় ট্রাকচালকদের।

যদিও, পুলিশি জুলুমের অভিযোগ উড়িয়ে দিয়েছে রাজ্য পরিবহন দফতর। আর রাজ্যের দাবি, থার্ড পার্টি ইনসিওরেন্স কেন্দ্রের আওতায় পড়ে। ২০১৮র জুন মাসে কেন্দ্র সরকার মোটর ভেহিক্যাল অ্যাক্টে নতুন নির্দেশিকা দিয়ে পণ্য পরিবহন ২৫ শতাংশ বাড়ায়। ট্রাক মালিকদের অভিযোগ, সেই নির্দেশিকা অন্যান্য রাজ্যে চালু হলেও এ রাজ্যে তা হয়নি।রাজ্যজুড়ে প্রায় সাড়ে ৬ লক্ষ ট্রাক বন্ধ। কাঁচা মালের বাজারেও যার প্রভাব পড়ার আশঙ্কা।

পরিস্থিতি জানিয়ে, মুখ্যমন্ত্রীকেও চিঠি দেন ট্রাকমালিকরা। অভিযোগ, বহুবার রাজ্যসরকারের কাছে আবেদন জানালেও সমস্যা সমাধান হয়নি। তাই ধর্মঘটের সিদ্ধান্তে অনড় ট্রাকমালিকরা। রাজ্য সরকারের দাবি, এই ধর্মঘটে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামে বিরাট প্রভাব পড়বে না.

Loading...

আরও দেখুন

First published: 12:31:52 PM Aug 20, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर