Home /News /kolkata /
Kirti Azad: আরও গুছিয়ে নামতে হবে পঞ্চায়েত নির্বাচনে, কীর্তি আজাদকে বড় দায়িত্ব দিল তৃণমূল!

Kirti Azad: আরও গুছিয়ে নামতে হবে পঞ্চায়েত নির্বাচনে, কীর্তি আজাদকে বড় দায়িত্ব দিল তৃণমূল!

কীর্তিকে বড় দায়িত্ব দিল তৃণমূল

কীর্তিকে বড় দায়িত্ব দিল তৃণমূল

Kirti Azad: গোয়া বিধানসভা ভোটে হারের পর তৃণমূল ছাড়েন কিরন কান্দোলকর-সহ একাধিক নেতা। ২০২৪-কে পাখির চোখ করে তাই কীর্তি আজাদকেই সংগঠনের দায়িত্ব দিল তৃণমূল।

  • Share this:

    #কলকাতা: শোরগোল ফেলেও গোয়ায় মুথ থুবড়ে পড়েছে তৃণমূল। এমনকী সে রাজ্যে তৃণমূলের রাজ্য সভাপতিও পদত্যাগ করেছেন। এই পরিস্থিতিতে গোয়ায় দলের হাল ধরতে সে রাজ্যে তৃণমূলের দায়িত্ব দেওয়া হল কীর্তি আজাদকে। প্রবলভাবে পরাজয়ের পর গোয়ায় দলের খোলনলচে পাল্টে ফেলার চেষ্টা করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সেই সূত্রেই প্রাক্তন ক্রিকেটার কীর্তির উপরেই আস্থা রাখল তৃণমূল।

    গোয়া বিধানসভা ভোটে হারের পর তৃণমূল ছাড়েন কিরন কান্দোলকর-সহ একাধিক নেতা। ২০২৪-কে পাখির চোখ করে তাই কীর্তিকেই সংগঠনের দায়িত্ব দিল তৃণমূল। গত বছর বিজেপি থেকে কংগ্রেস হয়ে তৃণমূলে যোগ দেন কীর্তি আজাদ। দলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই প্রাক্তন সাংসদ কীর্তি আজাদকে গোয়া তৃণমূলের পর্যবেক্ষক নিয়োগ করা হল।

    প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে গোয়ার বিধানসভা ভোটে জিতে ক্ষমতা দখলের দাবি করেছিল তৃণমূল। কিন্তু সে রাজ্যে কোনও আসন পায়নি ঘাসফুল শিবির। তবে, সে রাজ্যে ছয় শতাংশের বেশি ভোট পেয়েছে তাঁরা। ভোট ব্যাঙ্ক অটুট রেখেই গোয়ার পঞ্চায়েত নির্বাচনে আরও আক্রমণাত্মক ভূমিকায় নামতে চাইছে জোড়াফুল শিবির। সেই লক্ষ্যেই সর্বভারতীয় রাজনীতিতে কাজের অভিজ্ঞতাসম্পন্ন কীর্তিকে গোয়ায় কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

    আরও পড়ুন: রয়ে গেল সাত বছরের কন্যা, মৃত্যুতেও কত প্রাণ বাঁচিয়ে গেলেন চিকিৎসক সংযুক্তা রায়!

    গত বছর নভেম্বর মাসে জল্পনা সত্যি করে তৃণমূলে যোগ দিয়েছিলেন কীর্তি আজাদ। তৃণমূলে যোগ দিয়ে কীর্তি বলেছিলেন, ‘‘বিভাজনের বিরুদ্ধে লড়াই করব। দেশে এখন মমতার মতোই নেত্রী চাই। ওঁর নেতৃত্বে মানুষের জন্য কাজ করব।’’ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিয়েছিলেন কীর্তি। মমতার হাত থেকে উত্তরীয়ও পরেছিলেন তিনি।

    আরও পড়ুন: সুকান্তকে পাশে বসিয়েই দলের জন্য 'অভিভাবক' চাইলেন দিলীপ! তুমুল শোরগোল বিজেপিতে

    ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি আজাদ। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। আর এবার তিনি গোয়ায় তৃণমূলের পর্যবেক্ষক।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Goa TMC, Kirti Azad

    পরবর্তী খবর