corona virus btn
corona virus btn
Loading

চাঞ্চল্যকর তথ্য...গাড়ি চালাতেই পারেন না! দমকলকর্মী দেবনারায়ণের মৃত্যুতে সাসপেন্ড স্টেশন অফিসার

চাঞ্চল্যকর তথ্য...গাড়ি চালাতেই পারেন না! দমকলকর্মী দেবনারায়ণের মৃত্যুতে সাসপেন্ড স্টেশন অফিসার

অবশেষে সাসপেন্ড টালিগঞ্জের স্টেশন অফিসার কৃষ্ণেন্দু কুন্দল । তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করারও ইঙ্গিত মিলেছে দমকলের শীর্ষ কর্তাদের তরফে ।

  • Share this:

#কলকাতা: টালিগঞ্জ দমকল কেন্দ্রের অস্থায়ী কর্মী দেবনারায়ণ পালের (২২) মৃত্যুর ঘটনায় অবশেষে সাসপেন্ড করা হল স্টেশন অফিসার কৃষ্ণেন্দু কুন্দলকে । তাঁর  বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করারও ইঙ্গিত মিলেছে দমকলের শীর্ষ কর্তাদের তরফে ।

গত শুক্রবার টালিগঞ্জ দমকল কেন্দ্রে দুর্ঘটনায় মৃত্যু হয় দেবনারায়ণের । স্টেশন অফিসার কৃষ্ণেন্দু দমকলের একটি গাড়ি বের করার সময় দুর্ঘটনা ঘটে । দমকলের গাড়ি ব্যাক করার সময় একটি পোস্টে ধাক্কা মারেন কৃষ্ণেন্দু । সেই পোস্ট ভেঙে দেবনারায়ণের মাথায় পড়লে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় । ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েছিল দেবনারায়ণের সহকর্মী ও তাঁর পরিবারের লোকেরা । পরিবারের অভিযোগ, কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর কোনও সরকারি অনুমোদন নেই এবং তিনি গাড়ি চালাতেও জানেন না । তা সত্ত্বেও গাড়ি চালাচ্ছিলেন । তাই তার গাফিলতিতেই মৃত্যু হয়েছে দেবনারায়ণের ।

এই ঘটনার পর ডিভিশনাল ফায়ার অফিসারের কাছে রিপোর্ট চেয়েছিলেন দমকলের ডিজি জগমোহন । মঙ্গলবার বিকেলে জমা পড়ে সেই রিপোর্ট । সেই রিপোর্টেও দমকলকর্মীদের অভিযোগের সত্যতা মিলেছে । রিপোর্টে বলা হয়েছে, কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর কোনও অনুমোদন ছিল না । বিনা অনুমতিতে গাড়ি চালাচ্ছিল কৃষ্ণেন্দু । তাই কর্তব্যে গাফিলতির দায়ে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। এরপর শুরু হবে বিভাগীয় তদন্ত। দমকলের ডিজি জগমোহন বলেন, "রিপোর্ট হাতে পেয়েছি। তাতে বলা হয়েছে কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর অনুমোদন নেই। তাই তাকে সাসপেন্ড করা হয়েছে।"

ইতিমধ্যেই দেবনারায়ণের পরিবারের অভিযোগের ভিত্তিতে কৃষ্ণেন্দুকে গ্রেফতার করেছে নেতাজিনগর পুলিশ । তবে জামিনে মুক্ত রয়েছে সেই অফিসার । যা নিয়ে আরও ক্ষোভ মৃতের পরিবারের । মৃত দমকলকর্মী দেবনারায়ণের পরিবার প্রথম থেকেই দাবি করেছিল, তারা অর্থ নয় অভিযুক্ত দমকলকর্মী কৃষ্ণেন্দুর চরম শাস্তি চায় । সেজন্য তারা অভিযোগ দায়ের করেন থানায় । কিন্তু কৃষ্ণেন্দু জামিন পেয়ে যাওয়ায় আক্ষেপ রয়ে গিয়েছে তাঁদের । তবে তাকে সাসপেন্ড করায় খুশি মৃতের পরিবার।

উত্তর কলকাতার নিমতলা ঘাট স্ট্রিটের বাসিন্দা দেবনারায়ণের বাবা অটোচালক । ছোটবেলা থেকেই অভাবের মধ্যে দিয়েই বড় হয়েছিলেন দেবনারায়ণ । বছরখানেক আগে দমকলে চাকরি পাওয়ার পর থেকে ধীরে ধীরে সংসারের হাল ফিরতে শুরু করেছিল । স্বপ্ন দেখতে শুরু করেছিল গোটা পরিবার । কিন্তু তার মৃত্যু পরিবারের সব নষ্ট স্বপ্ন শেষ করে দিয়েছে । এই পরিস্থিতিতে সরকারের তরফে চাকরির আশ্বাস দেওয়া হয়েছে পরিবারকে । কিন্তু তাঁর পরিবার আরও কঠিন শাস্তি চায় অভিযুক্ত কৃষ্ণেন্দুর ।

SUJOY PAL

Published by: Shubhagata Dey
First published: June 3, 2020, 4:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर