corona virus btn
corona virus btn
Loading

যাত্রী-দুর্ভোগ মেটাতে আগামিকাল থেকে কলকাতায় বাড়ছে সরকারি বাসের সংখ্যা

যাত্রী-দুর্ভোগ মেটাতে আগামিকাল থেকে কলকাতায় বাড়ছে সরকারি বাসের সংখ্যা

এন বি এস টি সি চালাবে ১২০ বাস। এস বি এস টি সি চালাবে ১০০ বাস।

  • Share this:

#কলকাতা: আগামিকাল থেকে কলকাতার রাস্তায় বাড়ছে সরকারি বাসের সংখ্যা। একেবারে ২২০ সরকারি বাস বাড়ানো হচ্ছে। দুই পরিবহন নিগম এস বি এস টি সি ও এন বি এস টি সি এই বাসের সংখ্যা বাড়াচ্ছে। ইতিমধ্যেই এই বিষয়ে নিগম গুলিকে ব্যবস্থা নেওয়ার জন্য জানিয়ে দিয়েছে রাজ্য পরিবহন দফতর।

সপ্তাহের প্রথম কাজের দিন থেকেই কলকাতার রাস্তায় কমেছে বেসরকারি বাস। বাস সংগঠনের দাবি, ভাড়া বাড়াতে হবে। বাসের ভাড়া না বাড়ালে তাদের পক্ষে আর রাস্তায় বাস নামানো সম্ভব নয়। এই অবস্থায় যাত্রী সমস্যা ঠেকাতে বেশি সংখ্যক সরকারি বাস চালানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামীকাল থেকে এস বি এস টি সি আরও ১০০ অতিরিক্ত বাস চালাবে। এন বি এস টি সি আরও ১২০ বাস চালাবে। নন এসি বাস চলবে। মুলত এসপ্ল্যানেড, নাগেরবাজার, নবান্ন, কামালগাজি, উল্টোডাঙা রুটে এই সব বাস চালানো হবে।

ইতিমধ্যেই এসবিএসটিসি ২০০ সরকারি বাস গত ১০ দিন ধরে বাস চালাচ্ছিল। এবার আরও ১০০ বাস তারা চালানো শুরু করছে। এন বি এস টি সি'র ডিপো ম্যানেজার অনিল অধিকারী জানিয়েছেন, "এতদিন ৩৫ খানা বাস আমরা চালাচ্ছিলাম। এবার আরও ৮৫ বাস আসছে। সোমবার রাতের মধ্যেই এই সব বাস চলে আসবে। তাদিয়ে আগামীকাল থেকে পরিষেবা দেওয়া হবে।" এই সব বাস যুবভারতী স্টেডিয়ামে রাখা থাকবে। সেখানেই স্যানিটাইজেশনের কাজ চলবে। অন্যদিকে কলকাতায় যে সরকারি পরিবহন নিগম বাস চালায় সেই ডাব্লুবিটিসি তাদের বাসের ট্রিপ বাড়িয়েছে। প্রায় ১৩০০ বাস তাদের চলাচল করছে। এই বাস দিয়ে দিনে প্রায় ১৮০০ ট্রিপ করানো হচ্ছে। রাজ্য পরিবহন নিগমের এসি ও নন এসি সব ধরণের বাস অবশ্য চলাচল করছে। এর পাশাপাশি রাজ্যের তরফে শ্যামলী, রয়াল ক্রুজার ও গ্রীনলাইন থেকে ভলভো বাস নিয়ে চালানো হচ্ছে।

ABIR GHOSHAL

Published by: Ananya Chakraborty
First published: June 29, 2020, 3:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर