করোনা মোকাবিলায় তৎপর রাজ্য সরকার, নবান্নে চালু কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বর

করোনা মোকাবিলায় তৎপর রাজ্য সরকার, নবান্নে চালু কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বর
ফাইল ছবি

করোনা মোকাবিলায় রাজ্যে চালু হল হেল্পলাইন।

  • Share this:

#কলকাতাঃ করোনা মোকাবিলায় তৎপর রাজ্য সরকার। রাজ্যবাসীর সুরক্ষায় যাতে কোনও খামতি না থাকে ২৪ ঘণ্টা চলছে তারই বিশ্লেষণ। এবার করোনা মোকাবিলায় রাজ্যে চালু হল হেল্পলাইন। পাশাপাশি, চালু করা হয়েছে আপতকালীন কন্ট্রোল রুম। রাজ্যের কন্ট্রোল রুম নম্বর ১০৭০।

করোনার জেরে দেশজুড়ে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন। বাড়িতেই কাটাতে বলা হয়েছে দেশবাসীকে। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের মানুষ যে কোনও প্রয়োজনে ফোন করতে পারেন নবান্নের হেল্পলাইন নম্বরে। রাজ্যের হেল্পলাইন নম্বর:০৩৩-২২১৪৩৫২৬। এই নম্বরে ফোন করে যে কোনও সাহায্য চাইতে পারবেন সাধারণ মানুষ। এমনকি রাজ্যের মানুষের সাহায্যার্থে করোনা মোকাবিলায় দুটি   টাস্কফোর্স গঠন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, গোতা দেশে ২১ দিন লক ডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদি, সেই আওতায় পড়বে না  অত্যাবশ্যকীয় পণ্য এবং জরুরি পরিষেবা। অর্থাৎ, বাজার খোলা থাকবে। সবজি, মাছ, মাংসের দোকান খোলা থাকবে। থাকবে দুধ এবং ওষুধের জোগান। কারও জ্বর হলে স্থানীয় থানায় খবর দিলে থানা তাঁর চিকিৎসার বন্দোবস্ত করবে বলেও জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি মানবিকতার বার্তা দিয়ে জানান, কারও জ্বর হলে তাঁকে আলাদা করে দেওয়ার চেষ্টা করবেন না। জ্বর যে কারও হতে পারে। সেইসঙ্গে তিনি বলেন, যাঁরা খাবার পাচ্ছেন না এমন মানুষজন বিডিও বা আইসি-কে জানালে তাঁর বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

First published: March 25, 2020, 6:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर